ফের বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ড পেল বন্ডস্টাইন

    0

    লোকসমাজ ডেস্ক॥ ইন্টারনেট অব থিংস বা আইওটি ক্যাটাগরিতে ফের ‘বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ড-২০২০’ পেলো দেশীয় প্রযুক্তি প্রতিষ্ঠান বন্ডস্টাইন। যানবাহনের পার্কিং সমস্যার সমাধানে আইওটি প্রযুক্তিকে কাজে লাগিয়ে ‘স্মার্ট পার্কিং সলিউশন’ প্রকল্পের জন্য এবারের বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ড পেয়েছে বন্ডস্টাইন।
    তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বন্ডস্টাইনের পরিচালক যাফির শাফিঈ চৌধুরীর হাতে পদক তুলে দেন।
    এক সংবাদ বিজ্ঞপ্তিতে বন্ডস্টাইন জানায়, ২৬ জুন আনুষ্ঠানিকভাবে বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ড-২০২০ এর বিজয়ী প্রতিষ্ঠানগুলোর নাম ঘোষণা করা হয়। এসময় প্রধান অতিথি হিসেবে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি উপস্থিত ছিলেন। বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরও ছিলেন।
    বন্ডস্টাইনের ব্যবস্থাপনা পরিচালক মীর শাহরুখ ইসলাম বলেন, ইন্টারনেট অফ থিংস এর মতো একটা গুরুত্বপূর্ণ প্রযুক্তি ক্যাটাগরিতে পর পর দুই বছর চ্যাম্পিয়ন হওয়া নিঃসন্দেহে বন্ডস্টাইনের পুরো টিমের জন্য গর্বের বিষয়।
    তিনি বলেন, ইন্টারনেট অফ থিংস ব্যবহার করে ৪০০টি পার্কিং অটোমেশনের এই প্রজেক্টে ব্যবহার করা হয়েছে লোরা-ওয়্যান টেকনোলজি। প্রত্যেকটি পার্কিং স্পটে বসানো হয়েছে একটি করে পার্কিং সেন্সর যা তৈরি করা হয়েছে ম্যাগনেটিক এবং আল্ট্রাসনিক প্রযুক্তি ব্যবহার করে।
    ২০১৯ সালে একই ক্যাটাগরিতে চ্যাম্পিয়ন হিসেবে বেসিস ন্যাশনাল অ্যাওয়ার্ড পদক জেতে বন্ডস্টাইন। ওই বছরের নভেম্বরে ভিয়েতনামে অনুষ্ঠিত এশিয়া প্যাসিফিক আইসিটি অ্যাওয়ার্ড (এপিকটা) প্রতিযোগিতায়ও আইওটি ক্যাটেগরিতে চ্যাম্পিয়ন হয় বন্ডস্টাইন টেকনোলজিস।