সাতক্ষীরায় আট দিনে ৬৩ জনের মৃত্যু

0

সাতক্ষীরা প্রতিনিধি॥সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় করোনায় ও উপসর্গ নিয়ে দুই নারীসহ পাঁচজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যাল কলেজ হাসপাতালে দুই নারীসহ চারজনের মৃত্যু হয়েছে। একই হাসপাতাল থেকে খুলনায় নেওয়ার পথে করোনা আক্রান্ত একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে গত আট দিনে সাতক্ষীরায় করোনায় ও উপসর্গে ৬৩ জনের মৃত্যু হলো।
গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে মারা যাওয়া ব্যক্তিরা হলেন তালা উপজেলার সুজনসাহা গ্রামের শংকর দাসের স্ত্রী সবিতা রানী দাস (৪৩), সদর উপজেলার কাথন্ডা গ্রামের আব্দুল জলিলের স্ত্রী আকলিমা খাতুন (৪০), শ্যামনগর উপজেলার ভেখটখালী গ্রামের মৃত তারেক গাজীর ছেলে বোরহান উদ্দিন (৬৫) ও সাতক্ষীরা পৌরসভার মধ্যকাটিয়া গ্রামের মৃত আব্দুল মালেকের স্ত্রী খালেক গাজী (৫৭)। তবে করোনায় মারা যাওয়া ব্যক্তির পরিচয় হাসপাতাল থেকে জানানো হয়নি।
জেলা স্বাস্থ্য বিভাগ সূত্র জানায়, জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্টসহ করোনার নানা উপসর্গ নিয়ে মৃত ব্যক্তিরা ২৪ জুন থেকে ২৮ জুনের মধ্যে হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি হন। চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। এ নিয়ে জেলায় এ পর্যন্ত করোনায় মারা গেছেন ৬৮ জন। পাশাপাশি উপসর্গ নিয়ে মারা গেছেন ৩৩২ জন।
এদিকে সাতক্ষীরায় কমেছে করোনা সংক্রমণের হার। গত ২৪ ঘণ্টায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে দুই চিকিৎসক, একজন পুলিশ কর্মকর্তা রয়েছেন।
সাতক্ষীরা সদর হাসপাতালের মেডিক্যাল কর্মকর্তা ও জেলা করোনা বিষয়ক তথ্য কর্মকর্তা ডা. জয়ন্ত কুমার সরকার বলেন, গত ২৪ ঘণ্টায় করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিক্যালে চারজন এবং করোনায় একজনের মৃত্যু হয়েছে। একই সময়ে হাসপাতালের পিসিআর ল্যাবে ১২০ নমুনা পরীক্ষা করে ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৭ দশমিক ৫ শতাংশ। গত ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ হয়েছেন ৫৫ জন।
তিনি আরও বলেন, মঙ্গলবার (২৯ জুন) পর্যন্ত সাতক্ষীরায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা তিন হাজার ৩২১ জন। জেলায় মোট সুস্থ হয়েছেন দুই হাজার ৪৩৩ জন। বর্তমানে জেলায় করোনা রোগী রয়েছেন ৮২০ জন। এদের মধ্যে সাতক্ষীরা মেডিক্যাল হাসপাতালে ২৬ জন ও বেসরকারি হাসপাতালে ১৭ জন ভর্তি আছেন। হোম আইসোলেশনে আছেন ৭৭৭ জন। উপসর্গ নিয়ে হাসপাতালে ভর্তি আছেন ৩৬৬ জন। এর মধ্যে সরকারি হাসপাতালে ২৪৮ জন এবং বেসরকারি হসপাতালে ১১৮ জন। সরকারি ও বেসরকারি মিলে জেলায় হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা ৪০৯ জন।