১৫ কোম্পানির শেয়ার বিক্রেতা শূন্য

0

লোকসমাজ ডেস্ক॥শেয়ারবাজারে তালিকাভুক্ত ১৫টি কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রির আগ্রহ নেই বিনিয়োগকারীদের। এ সময়ে কোম্পানিগুলোর শেয়ার দর বেড়ে সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করেছে। হল্টেড হয়েছে। ফলে লেনদেন চলাকালীন কোম্পানিগুলোর শেয়ার বিক্রেতা শূন্য হয়ে পড়ে।
মঙ্গলবার (২৯ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানিগুলোর হলো-ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স, জুট স্পিনার্স, বাংলাদেশ মনোস্পুল পেপার, পেপার প্রসেসিং, ইমাম বাটন, খুলনা পেপার, তমিজউদ্দিন টেক্সটাইল, মুন্নু ফেব্রিক্স, অলিম্পিক এক্সেসরিজ, মেঘনা পেট, ইন্টারন্যাশনাল লিজিং, ফারইস্ট ফাইন্যান্স, সাভার রিফ্রাক্টরিজ, শ্যামপুর সুগার ও জিলবাংলা সুগার।
জিলবাংলা সুগার: সোমবার জিলবাংলা সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৯৯ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১০৮.৯০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ৯.৯০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।
ডেল্টা লাইফ ইন্স্যুরেন্স: সোমবার ডেল্টা লাইফ ইন্স্যুরেন্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২৯.১০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৪২ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১২.৯০ টাকা বা ৯.৯৯ শতাংশ বেড়েছে।
জুট স্পিনার্স: সোমবার জুট স্পিনার্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ১১০.২০ টাকায়। মঙ্গলবার কোম্পানির শেয়ার লেনদেন সর্বশেষ লেনদেন হয়েছে ১২১.২০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১১ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।
বাংলাদেশ মনোস্পুল পেপার: সোমবার মনোস্পুল পেপারের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৫৬.৩০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৭১.৯০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১৫.৬০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।
সাভার রিফ্রাক্টরিজ: সোমবার সাভার রিফ্রাক্টরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৮৪.৮০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২০৩.২০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১৮.৪০ টাকা বা ৯.৯৫ শতাংশ বেড়েছে।
শ্যামপুর সুগার: সোমবার শ্যামপুর সুগারের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫৩.৩০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৫৮.৬০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ৫.৩০ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।
পেপার প্রসেসিং: সোমবার পেপার প্রসেসিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪৯.৩০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৫৪.২০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ৪.৯০ টাকা বা ৯.৯৩ শতাংশ বেড়েছে।
ইমাম বাটন: সোমবার ইমাম বাটনের শেয়ারের ক্লোজিং দর ছিল ২৬.৬০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ২৯.২০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ২.৬০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।
খুলনা প্রিন্টিং: সোমবার খুলনা প্রিন্টিং অ্যান্ড প্যাকেজিংয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.৩০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৪.৬০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৭৭ শতাংশ বেড়েছে।
তজিমউদ্দিন টেক্সটাইল: সোমবার তমিজউদ্দিন টেক্সটাইলের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩৬.৯০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৪০.৫০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ৩.৬০ টাকা বা ৯.৭৫ শতাংশ বেড়েছে।
মুন্নু ফেব্রিক্স: সোমবার মুন্নু ফেব্রিক্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৩০.৯০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৩৩.৯০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ৩ টাকা বা ৯.৭০ শতাংশ বেড়েছে।
অলিম্পিক এক্সেসরিজ : সোমবার অলিম্পিক এক্সেসরিজের শেয়ারের ক্লোজিং দর ছিল ১২.৪০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৩.৬০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১.২০ টাকা বা ৯.৬৭ শতাংশ বেড়েছে।
মেঘনা পেট: সোমবার মেঘনা পেটের শেয়ারের ক্লোজিং দর ছিল ১৪.৬০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ১৬ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ১.৪০ টাকা বা ৯.৫৮ শতাংশ বেড়েছে।
ইন্টারন্যাশনাল লিজিং: সোমবার ইন্টারন্যাশনাল লিয়ের শেয়ারের ক্লোজিং দর ছিল ৫.৩০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৫.৮০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ০.৫০ টাকা বা ৯.৪৩ শতাংশ বেড়েছে।
ফারইস্ট ফাইন্যান্স: সোমবার ফারইস্ট ফাইন্যান্সের শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকা। মঙ্গলবার কোম্পানির শেয়ার সর্বশেষ লেনদেন হয়েছে ৪.৮০ টাকায়। ফলে কোম্পানির শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।