চৌগাছায় বিট কয়েনের মাধ্যমে প্রতারণা, যুবক আটক

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরের চৌগাছায় অভিযান চালিয়ে অবৈধ বিট কয়েনের (ভার্চুয়াল মুদ্রা) মাধ্যমে প্রতারণা ও অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে শাকিনুর রহমান রানা (২৭) নামে এক যুবককে আটক করেছেন র‌্যাব সদস্যরা। গত রোববার সকালে উপজেলার কাবিলপুরে অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।
র‌্যাব-৬ সিপিসি-৩ যশোর ক্যাম্পের এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, কাবিলপুর গ্রামের মিজানুর রহমানের ছেলে শাকিনুর রহমান রানা অবৈধ বিট কয়েনের (ভার্চুয়াল মুদ্রা) মাধ্যমে প্রতারণা ও জালিয়াতি করে আসছেন। গোপন সূত্রে এই খবর পেয়ে সকাল সাড়ে ১০ টার দিকে কোম্পানি কমান্ডার মেজর মোহাম্মদ শরীফুল আহসান ও স্কোয়াড কমান্ডার এম সারোয়ার হুসাইনের নেতৃত্বে একটি টিম কাবিলপুর গ্রামে শাকিনুর রহমান রানার বাড়িতে অভিযান চালায়। এ সময় সেখান থেকে তাকে আটক করা হয়। এছাড়া তার ঘর থেকে ১টি ল্যাপটপ, ১টি মোবাইল ফোনসেট, ৬টি সিমকার্ড, মালয়েশিয়ান ১ রিঙ্গিত ১০টি, পাকিস্তানি ২শ’ টাকা, ২টি পাসপোর্ট, ১টি পেনড্রাইভ, ইউসিবি ড্রাইভ ২টি, এটিএম/ক্রেডিট কার্ড ৪টি জব্দ করা হয়।
সূত্র জানায়, আটক শাকিনুর রহমান রানা আউট সোর্সিং এর নামে বিট কয়েন নামক ভার্চুয়াল মুদ্রা (ক্রিপটো কারেন্সি) ক্রয় করেন। তিনি বিভিন্ন দেশের ক্লায়েন্টের সহায়তায় অবৈধ এই বিট কয়েন নামক ভার্চুয়াল মুদ্রার (ক্রিপটো কারেন্সি) মাধ্যমে অবৈধ অর্থও হাতিয়ে নিয়েছেন। এছাড়া বিভিন্ন প্রকার অনলাইন জুয়ায় অংশগ্রহণের মাধ্যমে বিপুল পরিমানে অবৈধ সম্পদের মালিক হয়েছেন তিনি।
এ ব্যাপারে আটক শাকিনুর রহমান রানার বিরুদ্ধে চৌগাছা থানায় ডিজিটাল নিরাপত্তা আইন, ২০১৮ এর ২৩/৩৫ ধারায় মামলা করা হয়েছে।