তিন কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন

0

লোকসমাজ ডেস্ক॥ শেয়ারবাজারে তালিকাভুক্ত তিনটি কোম্পানির ক্রেডিট রেটিং সম্পন্ন হয়েছে। কোম্পানিগুলো হলো- ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স, অলিম্পিক ও ম্যাকসন্স স্পিনিং।সোমবার (২৮ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
সূত্র জানায়, কোম্পানি তিনটির মধ্যে ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টকে ক্রেডিট রেটিং ইনফরমেশন সার্ভিসেস লিমিটেড (সিআরআইএসএল), অলিম্পিককে ন্যাশনাল ক্রেডিট রেটিংস লিমিটেড (এনআরসি) এবং ম্যাকসন্স স্পিনিংকে আলফা ক্রেডিট রেটিংস লিমিটেড (আলফা রেটিংস) রেটিং দিয়েছে।
সিআরআইএসএল’র রেটিং অনুযায়ী ন্যাশনাল হাউজিং ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্টের দীর্ঘমেয়াদে রেটিং হয়েছে ‘এএ-’। আর স্বল্প মেয়াদে রেটিং হয়েছে ‘এসটি-২’। ২০২০ সালের ৩১ ডিসেম্বর সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও ২০২১ সালের ৩১ মার্চ পর্যন্ত সময়ের আর্থিক প্রতিবেদন অনুযায়ী এ রেটিং নির্ণয় করা হয়েছে।
এনআরসির রেটিং অনুযায়ী অলিম্পিকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘এএ+’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে এসটি-১’। ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ভিত্তিকে এ রেটিং নির্ণয় করা হয়েছে।
আলফা রেটিংস অনুযায়ী ম্যাকসন্স স্পিনিংয়ের অলিম্পিকের দীর্ঘমেয়াদী রেটিং হয়েছে ‘বিবিবি’। আর স্বল্পমেয়াদী রেটিং হয়েছে এসটি-৩’। ২০২০ সালের ৩০ জুন পর্যন্ত নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ভিত্তিকে এ রেটিং নির্ণয় করা হয়েছে।