৮ কোম্পানির শেয়ার বিক্রেতাশূন্য

0

লোকসমাজ ডেস্ক॥ শেয়ারবাজারে তালিকাভুক্ত আটটি কোম্পানির শেয়ার ও ইউনিট বিক্রি করার আগ্রহ দেখা যায়নি বিনিয়োগকারীদের। এর মধ্যে ওভার দ্যা কাউন্টার (ওটিসি) থেকে মূল মার্কেটে ফেরা চারটি কোম্পানি রয়েছে। লেনদেন চলাকালীন কোম্পানিগুলোর শেয়ার সার্কিট ব্রেকারের সর্বোচ্চ সীমা স্পর্শ করে বিক্রেতাশূন্য হয়ে পড়ে।সোমবার (১৪ জুন) ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।
কোম্পানিগুলোর হলো, বাংলাদেশ মনোস্পুল পেপার, মুন্নু ফেব্রিক্স, তমিজউদ্দিন টেক্সটাইল, পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং, রূপালী ব্যাংক, বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স, ইনডেক্স এগ্রো ও বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল ফাইন্যান্স কোম্পানি (বিআইএফসি)।
বাংলাদেশ মনোস্পুল পেপার: রোববার (১৩ জুন) কোম্পানিটির ক্লোজিং দর ছিল ৫৫ টাকা। সোমবার সর্বশেষ লেনদেন হয় ৬০.৫০ টাকায়। ফলে শেয়ার দর ৫.৫০ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।
মুন্নু ফেব্রিক্স: রোববার শেয়ারের ক্লোজিং দর ছিল ১১ টাকা। সোমবার সর্বশেষ লেনদেন হয় ১২.১০ টাকায়। ফলে শেয়ার দর ১ টাকা বা ১০ শতাংশ বেড়েছে।
তজিমউদ্দিন টেক্সটাইল: রোববার শেয়ারের ক্লোজিং দর ছিল ১৩.২০ টাকা। সোমবার সর্বশেষ লেনদেন হয় ১৪.৫০ টাকায়। ফলে শেয়ার দর ১.৩০ টাকা বা ৯.৮৪ শতাংশ বেড়েছে।
পেপার প্রসেসিং অ্যান্ড প্যাকেজিং: রোববার কোম্পানটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১৭.৬০ টাকা। সোমবার শেয়ার সর্বশেষ লেনদেন হয় ১৯.৩০ টাকায়। ফলে শেয়ার দর ১.৭০ টাকা বা ৯.৬৫ শতাংশ বেড়েছে।
রূপালী ব্যাংক: রোববার ক্লোজিং দর ছিল ৩৩.৭০ টাকা। সোমবার শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৩৭ টাকায়। ফলে শেয়ার দর ৩.৩০ টাকা বা ৯.৭৯ শতাংশ বেড়েছে।
বাংলাদেশ ন্যাশনাল ইন্স্যুরেন্স: রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১২২.২০ টাকা। সোমবার সর্বশেষ লেনদেন হয় ১৩৪.৪০ টাকায়। ফলে শেয়ার দর ১২.২০ টাকা বা ৯.৯৮ শতাংশ বেড়েছে।
ইনডেক্স এগ্রো: রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ১১০.৬০ টাকায। সোমবার সর্বশেষ শেয়ার লেনদেন হয় ১২১.৬০ টাকায়। ফলে শেয়ার দর ১১ টাকা বা ৯.৯৪ শতাংশ বেড়েছে।
বিআইএফসি: রোববার কোম্পানিটির শেয়ারের ক্লোজিং দর ছিল ৪.৪০ টাকা। সোমবার কোম্পানিটির শেয়ার সর্বশেষ লেনদেন হয় ৪.৮০ টাকায়। ফলে শেয়ার দর ০.৪০ টাকা বা ৯.০৯ শতাংশ বেড়েছে।