খুলনা বিভাগে করোনায় ৮ জনের মৃত্যু, সর্বোচ্চ শনাক্ত

0

বিশেষ প্রতিনিধি॥ খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ৮ জনের মৃত্যু হয়েছে। এ সময় নতুন করে ৬০৬ জনের শরীরে শনাক্ত হয়েছে। যা এ পর্যন্ত বিভাগের সর্বোচ্চ শনাক্ত। রোববার (১৩ জুন) দুপুরে বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের পরিচালক রাশেদা সুলতানা এ তথ্য নিশ্চিত করেছেন। খুলনা বিভাগীয় স্বাস্থ্য পরিচালকের দফতর সূত্রে জানা গেছে, ২৪ ঘণ্টায় যশোরে চারজন, খুলনায় একজন, কুষ্টিয়ায় একজন, ঝিনাইদহে একজন ও সাতক্ষীরায় একজন করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। করোনা সংক্রমণের শুরু থেকে রোববার (১৩ জুন) সকাল পর্যন্ত বিভাগের ১০ জেলায় মোট শনাক্ত হয়েছে ৩৯ হাজার ৬১৪ জন। করোনা আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১৯-এ। এ সময় সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৩ হাজার ১২ জন।
বিভাগীয় স্বাস্থ্য অধিদফতরের জেলাভিত্তিক করোনা সংক্রান্ত তথ্য বিশ্লেষণে দেখা যায়, বিভাগে শনাক্ত ও মৃত্যুর সংখ্যার দিক থেকে খুলনা জেলা শীর্ষে রয়েছে। খুলনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ১১৮ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১১ হাজার ৪৯১ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ১৯৩ জন এবং সুস্থ হয়েছেন ৯ হাজার ৬৯১ জন। যশোরে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৮৫ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৮ হাজার ২০৭ জন। এ সময় মারা গেছেন ৮৯ জন এবং সুস্থ হয়েছেন ৬ হাজার ৬৮০ জন। কুষ্টিয়ায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৭৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৫৭৩ জন। মারা গেছেন ১৩০ জন এবং সুস্থ হয়েছেন ৪ হাজার ৮২০ জন। চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৩৭ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ২২২ জন। মারা গেছেন ৬৪ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৮৬ জন।
বাগেরহাটে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৫৫ জনের। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হলো ২ হাজার ১২৭ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৫৪৯ জন। সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৫২ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৩৮৮ জন এবং মারা গেছেন ৫২ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১ হাজার ৬৩০ জন। নড়াইলে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ৩৪ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৫২ জন। মারা গেছেন ২৭ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৭ জন। ঝিনাইদহে গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছে ৫১ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৯৬ জন। মারা গেছেন ৫৮ জন এবং সুস্থ হয়েছেন ২ হাজার ৮০০ জন। মাগুরায় গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ১৭ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ৩২৫ জন। এ সময় মারা গেছেন ২৩ জন এবং সুস্থ হয়েছেন ১ হাজার ২১৫ জন। মেহেরপুর গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন ২৩ জন। এ নিয়ে জেলায় মোট করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ১৫৩ জন। আক্রান্ত হয়ে মারা গেছেন ২৬ জন এবং সুস্থ হয়েছেন ৮৯৪ জন। মেহেরপুর জেলা শনাক্তের দিক দিয়ে সর্বনিম্নে রয়েছে।