খুলনার করোনা হাসপাতালে একদিনে আরও ৫ জনের মৃত্যু

0

খুলনা সংবাদদাতা॥ গত ২৪ ঘণ্টায় খুলনার করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। হাসপাতালটিতে বর্তমানে ১৩১ জন করোনা রোগী ভর্তি রয়েছেন। এর মধ্যে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউতে) আছেন ১৩ জন। খুলনা মেডিক্যাল কলেজ (খুমেক) হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সুহাস রঞ্জন হালদার জানান, মৃতদের একজন করোনা আক্রান্ত ছিলেন। বাকি চারজন উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন। করোনায় মৃত ব্যক্তির নাম মঈনুদ্দিন। তিনি শুক্রবার (১১ জুন) সন্ধ্যায় মারা যান। মোংলার জয়মনি এলাকার মৃত নওজেম আলী শেখের ছেলে মঈনুদ্দিন। গত ৯ জুন খুলনা হাসপাতালটিতে ভর্তি হয়েছিলেন।
হাসপাতালের এ আবাসিক চিকিৎসক আরও জানান, শনিবার (১২ জুন) সকাল ৮টা পর্যন্ত ১৩১ জন রোগী ভর্তি আছেন। এর মধ্যে রেড জোনে ৬৫, ইয়েলো জোনে ২১, এইচডিইউতে ৩২ এবং আইসিইউতে ১৩ জন চিকিৎসাধীন আছেন। গত ২৪ ঘণ্টায় নতুন করে ভর্তি হয়েছেন ২৭ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৮ জন।
খুলনা সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার (রোগ নিয়ন্ত্রণ) ডা. শেখ সাদিয়া মনোয়ারা ঊষা জানান, শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত খুলনা জেলায় ৩৩৩টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে ১১৬ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। পরীক্ষার তুলনায় শনাক্তের হার ৩৪ শতাংশ। এদিকে, স্বাস্থ্যবিধি নিশ্চিতে গত সাত দিনে (৪-১০ জুন) খুলনা মহানগরে অভিযান চালিয়ে ২৩৩ মামলায় তিন লাখ ৬২ হাজার ৫৪৫ টাকা অর্থদণ্ড করা হয়েছে। গত ৪ জুন থেকে ১০ জুন পর্যন্ত বিভিন্ন স্থানে জেলা প্রশাসনের উদ্যোগে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে এসব অর্থদণ্ড দেওয়া হয়। উল্লেখ্য, জেলায় করোনা সংক্রমণের হার আশঙ্কাজনকভাবে বেড়ে যাওয়ায় নগরীর সদর, সোনাডাঙ্গা, খালিশপুর থানা এলাকা এবং রূপসা উপজেলায় ৪ জুন থেকে ১০ জন কঠোর বিধিনিষেধ আরোপ করা হয়। এরপর ১১ জুন সমগ্র খুলনা জেলায় আরও এক সপ্তাহের জন্য বিধিনিষেধ আরোপ এবং সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত দোকান খোলা রাখার সিদ্ধান্ত হয়। যা আজ রোববার (১৩ জুন) সকাল থেকে কার্যকর হবে।