ক্রিকেটপাড়ায় গুঞ্জন, সত্যিই কি যুক্তরাষ্ট্র চলে যাচ্ছেন সাকিব?

0

লোকসমাজ ডেস্ক॥ তার প্রিমিয়ার লিগ খেলা নিয়ে কারও কারও মনে সেই শুরু থেকেই সংশয়, সন্দেহ। সাকিব আল হাসান কি আদৌ ঢাকা লিগ খেলবেন? তার না পাকিস্তান সুপার লিগ (পিএসএল) খেলার কথা? ওই আসরে তার দাম-দর শেষ। দলও চূড়ান্ত। ওই ফ্র্যাঞ্চাইজি আসর বাদ দিয়ে কি আর মোহামেডানের হয়ে ঢাকা লিগ বেছে নেবেন সাকিব? এমন প্রশ্ন শোনা গেছে অনেকের মুখেই। সামাজিক যোগাযোগমাধ্যমেও এ নিয়ে বিস্তর লেখালেখি হয়েছে। এমন কথাও শোনা গেছে, পিএসএলে তো আইপিএলের মতো কোটি কোটি টাকা। সেই কোটি টাকার অফার ফেলে ঢাকা লিগে ২০-৩০ কিংবা লাখ চল্লিশে টাকায় প্রিমিয়ার লিগ খেলবেন না সাকিব।
আসলে পিএসএল আইপিএলের মত অত বড় মাপের আসর না হলেও লাহোর কালান্দার্সের হয়ে খেললে সাকিব বাংলাদেশি মুদ্রায় অন্তত দেড় কোটি টাকা পেতেন। কারণ প্ল্যাটিনাম ক্যাটাগরিতে সাকিবের ফ্লোর প্রাইস ছিল ১ লাখ ৭০ হাজার ডলার (দেড় কোটি টাকার বেশি)। সেখানে টি-টোয়েন্টি ফরম্যাটে ঢাকা প্রিমিয়ার লিগে সাকিবের সর্বোচ্চ বাজার দর হতে পারে ৫০-৬০ লাখ টাকা। শেষ পর্যন্ত অবশ্য সাকিব টাকার চিন্তা করেননি। ঢাকা লিগই বেছে নিয়েছেন এবং মোহামেডানের হয়ে খেলছেন। নেতৃত্বও দিচ্ছেন। নিজের নামের প্রতি হয়তো সুবিচার করতে পারেননি। তারপরও সাকিবের নেতৃত্বে অনেকদিন পর প্রথম তিন ম্যাচ জিতে তৃতীয় রাউন্ড পর্যন্ত যৌথভাবে শীর্ষে ছিল মোহামেডান। তারপর অবশ্য শেখ জামাল আর প্রাইম দোলেশ্বরের কাছে টানা দুই ম্যাচ হেরে গেছে সাদা-কালোরা। লিগের পঞ্চম রাউন্ড শেষ। তার মানে প্রথম লেগের প্রায় অর্ধেক হয়ে গেছে। সাকিবের দলের শীর্ষে ওঠার সুযোগ থাকছে আবারও। বৃষ্টি বড় ধরনের বাধা হয়ে না দাঁড়ালে আগামী ১৭ জুন শেষ হয়ে যাবে প্রিমিয়ার ক্রিকেটের প্রথম লিগ। এদিকে গত কদিন ধরেই ক্রিকেট পাড়া ও শেরে বাংলায় গুঞ্জন, সাকিব পুরো লিগ খেলবেন না। যুক্তরাষ্ট্রে স্ত্রী-সন্তানের কাছে চলে যাবেন। ১৫ জুনই ঢাকা ছাড়বেন বিশ্বসেরা অলরাউন্ডার।
এই মুখ ওই মুখ হয়ে সাকিবের ১৫ জুন ঢাকা ছেড়ে চলে যাওয়ার খবর পৌঁছেছে মোহামেডান কর্তাদের কানেও। নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক মোহামেডান অফিসিয়াল স্বীকার করেছেন, ‘হ্যাঁ, খবরটি আমাদের কানেও এসেছে। অনেক মিডিয়া হাউজ থেকে ফোনও এসেছে, তারা জানতে চাইছেন-সাকিব নাকি পুরো লিগ খেলবেন না, ১৫ জুন চলে যাবেন?’ সত্যিই কি সাকিব পুরো লিগ এবং সুপার লিগ (মোহামেডান শীর্ষ ৬ দলে থাকলে) না খেলেই চলে যাবেন? ভেতরের খবর, মোহামেডান কর্তৃপক্ষের সাথে এমন কোনো কথাই হয়নি সাকিবের। তার ১৫ জুন যুক্তরাষ্ট্র চলে যাওয়ার কোনো খবর মোহামেডান কর্তাদের কারও জানা নেই। কাজেই মোহামেডান ক্রিকেট কর্তাদের দৃঢ় বিশ্বাস, সাকিব পুরো লিগ খেলবেন এবং দল সুপার লিগে উঠলে তাতেও অংশ নেবেন। জাগো নিউজের কাছে একাধিক কর্মকর্তা এমনটাই জানিয়েছেন। তাদের আশা, সাকিবের নেতৃত্বে মোহামেডান সুপার লিগ খেলবে। যদিও প্রথম তিন ম্যাচ জেতার পর টানা দুই ম্যাচ হারে অবস্থান খানিকটা নড়বড়ে হয়ে গেছে সাদা-কালোদের। আগামীকাল ১০ জুন লিজেন্ডস অব রূপগঞ্জের সাথে ষষ্ঠ ম্যাচ। আর পরদিন চির প্রতিদ্বন্দ্বী আবাহনীর বিপক্ষে বিগ ম্যাচ। ওই দুই ম্যাচের ওপর অনেক কিছুই নির্ভর করছে মোহামেডানের। দেখা যাক, মাঝে বেশ কয়েক বছর ব্যর্থতার বৃত্তে আটকে থাকা মোহামেডান এবার লিগে ভালো কিছু করতে পারে কিনা!