এইচপি’র নতুন ল্যাপটপ বাজারে

0

লোকসমাজ ডেস্ক॥ এইচপি ব্রান্ডের ১৫এস-ডিইউ১০৯০ টিইউ মডেলের ল্যাপটপ বাজারে নিয়ে এলো স্মার্ট টেকনোলোজিস (বিডি) লি:। এই ল্যাপটপটিতে প্রি- ইন্সটল হিসেবে থাকছে জেনুইন উইন্ডোজ ১০ হোম এবং মাইক্রোসফট অফিস এন্ড হোম স্টুডেন্ট ভার্সন।
অ্যালুমিনিয়াম ফিনিশে তৈরি এই ল্যাপটপটিতে রয়েছে ইন্টেলের ১০ম প্রজন্মের কোর আই থ্রি ১০১১০ইউ মডেলের প্রসেসর, ক্যাশ মেমোরি সাইজ ৪ এমবি এল ৩। ২.১-৪.১ গিগাহার্জ ক্লক স্পিড সম্পন্ন এই প্রসেসরটি ইন্টেলের টার্বো বুষ্ট টেকনোলোজি সমর্থন করে। প্রসেসর ইউ সিরিজ হওয়ার কারনে ব্যাটারি ব্যাকআপ পাবেন দীর্ঘক্ষণ। এতে ২৬৬৬ মেগাহার্জের ৪ জিবি ডিডিআর ৪ র‌্যাম দেয়া আছে, সাথে স্টোরেজ হিসেবে রয়েছে ১ টেরাবাইট হার্ড ডিস্ক ড্রাইভ। ল্যাপটপটিতে রয়েছে এম.২ এসএসডি স্লট এবং একটি এক্সট্রা র‌্যাম স্লট। ল্যাপটপটির ডিসপ্লে সাইজ ১৫.৬ ইঞ্চি যা মাইক্রো এজ ডায়াগোনাল ভিউ সম্পন্ন এবং ফুলএইচডি অর্থাৎ ১৯২০*১০৮০ পিক্সেল রেজুল্যুশন সমর্থিত। এতে ইন্টেলের বিল্ট ইন ইউএইচডি গ্রাফিক্স কার্ড রয়েছে।
অন্যান্য ফিচার হিসেবে রয়েছে ওয়াইফাই ৫, ৪.২ ব্লুটুথ, এইচপি ট্রু ভিশন ৭২০ পিক্সেল এইচডি ওয়েব ক্যাম, মনো সিরিজ ডুয়াল স্পিকার, গিগাবিট ল্যান পোর্টসহ নানাবিধ সুবিধা। এতে ডান দিকে রয়েছে ১টি আর-জে ৪৫, ফুল সাইজ এইচডিএমআই, টাইপ সি, হেডফোন মাইক্রোফোন অডিও কম্বো পোর্ট। বাম দিকে রয়েছে এসি স্মার্ট পাওয়ার পিন, ২টি সুপার স্পিড ইউএসবি ৩.০ এবং ফুল সাইজ এসডি কার্ড রিডার। প্রোডাক্টটির বিক্রয় পরবর্তি সেবা ২ বছর। বর্তমানে ল্যাপটপটির খুচরা বাজার মূল্য ৪৭,০০০ টাকা। তাছাড়াও ল্যাপটপটির সাথে পাচ্ছেন একটি আকর্ষণীয় এইচপি ব্যাকপ্যাক।