ফিলিস্তিনে ইসরাইলি হামলায় বিএনপির গভীর উদ্বেগ, নিন্দা

0

লোকসমাজ ডেস্ক॥ ফিলিস্তিনে ইসরাইলি বর্বরোচিত হামলায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ উদ্বেগ ও নিন্দা জানিয়েছেন বলে রোববার দুপুরে বিএনপির সাংগঠনিক ও দফতরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স সাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে জানানো হয়।
বিবৃতিতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মুসলমানদের অন্যতম শীর্ষস্থানীয় ইবাদতস্থল আল আকসা মসজিদসহ ফিলিস্তিনের বিভিন্ন স্থাপনা লক্ষ্য করে বিমান থেকে ইসরাইলি বিমান হামলায় ইতোমধ্যে অসংখ্য ফিলিস্তিনি হতাহত হয়েছে। ইসরাইলি হামলায় গাজায় আল জাজিরা ও এপির ব্যুরো কার্যালয়সহ অনেক শিক্ষাপ্রতিষ্ঠান, হাসপাতাল ও ফিলিস্তিনের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থাপনা ধ্বংসের বর্বরতম ও অমানবিক ঘটনার আমরা তীব্র নিন্দা জানাচ্ছি।
বিবৃতিতে আরো বলা হয়, ইসরাইলের এই বর্বরোচিত হামলা বিশ্বের কোটি কোটি মুসলমানের অনুভূতিতে আঘাত হেনেছে। শুধু মুসলমান নয়, মানবিক বিবেকসম্পন্ন যেকোনো ধর্মের মানুষের মনে এই অমানবিক হামলা তাদের হৃদয়কে নাড়া দিয়েছে। এই হামলা মানবাধিকারের লঙ্ঘন। ফিলিস্তিনিদের এই দুঃসময়ে তাদের বেদনার্ত জনগণের সাথে বাংলাদেশের জনগণ ও বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপিও সমব্যাথী ও ক্ষুব্ধ।
মির্জা ফখরুল বলেন, বিএনপি ও বাংলাদেশের জনগণ প্রথম থেকেই স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় সমর্থন দিয়ে আসছে। বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া সরকারে থাকাকালীন এ বিষয়ে আন্তর্জাতিক প্ল্যাটফর্মে সবসময় সোচ্চার ছিলেন। এখনো বিএনপি একই নীতিতে অটল আছে। তিনি বলেন, ইসরাইলি বাহিনীর এই অমানবিক হামলা ও হত্যা ফিলিস্তিনিদের অধিকার ও মধ্যপ্রাচ্যের শান্তি প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করবে। আমরা মনে করি একটি স্বাধীন ও সার্বভৌম ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠার অধিকার ফিলিস্তিনিদের ন্যায্য ও জন্মগত অধিকার। তাদের এই অধিকার হরণের ধৃষ্টতা কোনোভাবেই সহ্য করবে না বিবেকবান মানুষ ও বিশ্ব মুসলিম সম্প্রদায়। এ বিষয়ে মুসলিম উম্মাহর ইস্পাতকঠিন ঐক্য এখন সময়ের দাবি। ঐক্যবদ্ধ মুসলিম উম্মাহকে আন্তর্জাতিক ফোরামে এক ও অভিন্ন ভাষায় ফিলিস্তিনিদের ওপর ইসরাইলিদের হামলার বিরুদ্ধে এবং স্বাধীন ফিলিস্তিন রাষ্ট্র প্রতিষ্ঠায় যথাযথ ভূমিকা পালন করতে হবে।