যশোরে চাঁদা না পেয়ে একজনকে মারপিটের অভিযোগ

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর সদর উপজেলার জঙ্গলবাঁধাল গ্রামে চাঁদা না পেয়ে জাহিদ হোসেন নামে এক ব্যক্তিকে মারপিট ও অস্ত্র ঠেকিয়ে প্রাণনাশের হুমকির অভিযোগে আদালতে মামলা হয়েছে। রোববার ভুক্তভোগী ব্যক্তি ৫ জনকে আসামি করে এই মামলা করেন। সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক গৌতম মল্লিক অভিযোগটি আমলে নিয়ে তদন্তপূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে আদেশ দিয়েছেন।
আসামিরা হলেন, জঙ্গলবাঁধাল গ্রামের আব্দুর কাদেরের ছেলে ইয়াদুল মোল্যা, সাইফুল হোসেনের ছেলে মোহাম্মদ হাসান, কাদের মোল্যার ছেলে সাজ্জাত হোসেন, হান্নান হোসেন ও তার ছেলে মামুন হোসেন।
জঙ্গলবাঁধাল গ্রামের জোহর আলী মোল্যার ছেলে জাহিদ হোসেনের অভিযোগ, গত ২৩ মার্চ তিনি জঙ্গলবাঁধাল মৌজায় বাড়ি তৈরির জন্য সাত শতক জমি ক্রয় করেন। কিন্তু তিনি জমি ক্রয় করার কারণে গত ১ এপ্রিল তার কাছে ২ লাখ টাকা চাঁদা দাবি করেন আসামিরা। টাকা দিতে অস্বীকার করায় তারা তাকে জোর করে ধরে জঙ্গলবাঁধাল ব্রিজের পাশে নিয়ে যান। সেখানে আসামি ইয়াদুল মোল্যা তার মাথায় পিস্তল ঠেকিয়ে তাকে প্রাণনাশের হুমকি দেন। অন্য আসামিরা এসময় তাকে এক সপ্তাহের মধ্যে ২ লাখ টাকা দেওয়ার জন্য চাপ সৃষ্টি করেন। ফলে জাহিদ হোসেন একপর্যায়ে তাদেরকে এক লাখ টাকা দিতে বাধ্য হন। এরপর তিনি ওই জমিতে বাড়ি নির্মাণ কাজ শুরু করলে ফের আসামিরা অত্যাচার শুরু করেন। চাঁদার বাকি এক লাখ টাকার জন্য তারা তাকে হুমকি ধামকি দিতে থাকেন। কিন্তু টাকা দিতে অস্বীকার করায় গত ৫ মে সকালে স্থানীয় স্কুল মাঠে তারা তাকে একা পেয়ে তার ওপর চড়াও হন, মারপিট করেন। টাকা না দিলে হত্যা করে তার লাশ গুম করে দেওয়ারও হুমকি দেন। পরে স্থানীয় লোকজন ছুটে এসে তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যান।