পাইকগাছায় অনুমোদন ছাড়াই একটি ক্লিনিকের উদ্বোধন ও অপারেশন শুরু

0

পাইকগাছা (খুলনা) সংবাদদাতা ॥ পাইকগাছায় অনুমোদন ছাড়াই নতুন একটি ক্লিনিকের উদ্বোধন ও অপারেশন কার্যক্রম শুরু হয়েছে।  জানা যায়, খুলনার পাইকগাছা পৌরসভার প্রধান সড়কের পাশে একটি ভাড়া করা ঘরে ‘রাসেল ক্লিনিক’ নামে একটি চিকিৎসালয় উদ্বোধন করা হয়। ক্লিনিকটি তিনজন অংশীদারিত্বে গড়ে তুলেছেন। তাদের এক জন রোকনুজ্জামান মিঠুর ছেলে রাসেলের নামে নামকরণ করা হয়। অন্য অংশীদাররা হলেন লুৎফর রহমান ও বালু সরদার। উপজেলা প্রাণিসম্পদ অফিসের সামনে নির্মাণাধীন একটি দোতলায় গত ৫ এপ্রিল এর উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য আক্তারুজ্জামান বাবু।
এ বিষয়ে অংশীদারদের এক জন লুৎফর রহমান জানান, সিভিল সার্জনের অনুমতি নিয়ে কার্যক্রম শুরু করা হয়েছে। অপর জন রোকনুজ্জামান মিঠু বলেন, এখানে সার্বক্ষণিক তিনজন চিকিৎসক, চারজন নার্স, তিনজন আয়া, ও দুজন ওয়ার্ডবয় দায়িত্ব পালন করছেন।
গত বুধবার সকালে সরেজমিনে গেলে সেখানে কোনো চিকিৎসক পাওয়া যায়নি। একজন নার্স পলি রোজারিও এবং রিসেপশনে অনুপমা দেবনাথকে দায়িত্ব পালন করতে দেখা যায়। তবে ওইদিন কয়েকটি ওয়ার্ডে ৭ জন অপারেশন রোগী ছিলেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা নীতিষ চন্দ্র গোলদার বলেন, রেজিস্ট্রেশন না পেয়ে কোনভাবে ক্লিনিক চালু করা ঠিক নয়। খুলনার সিভিল সার্জন ডা. নিয়াজ মোহম্মদ বলেন, কোনো ক্লিনিক বৈধ কাগজপত্র ছাড়া অপারেশন করলে সেটি আইনগত অপরাধ। কোনো ক্লিনিক অনুমোদন দেওয়ার এখতিয়ার আমার নেই। বিষয়টি সম্পূর্ণ ডিডি’র এখতিয়ারাধীন। তবে রাসেল ক্লিনিকের নামে একটি আবেদন জমা পড়েছে। সরেজমিনে গিয়ে তার প্রতিবেদন দেওয়া হবে।