সীমিত পরিসরে বিআরটিএ’র কার্যক্রম চালুর দাবি বারভিডার

লোকসমাজ ডেস্ক॥করোনাভাইরাসের বিস্তার রোধে সরকার নির্দেশিত বিধিনিষেধের মধ্যে সীমিত পরিসরে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) কার্যক্রম সীমিত পরিসরে চালুর দাবি জানিয়েছে বাংলাদেশ রিকন্ডিশন্ড ভেহিক্যাল্স ইম্পোর্টার্স অ্যান্ড ডিলার্স অ্যাসোসিয়েশন। আজ গণমাধ্যমে পাঠানো সংগঠনটির সেক্রেটারি জেনারেল মোহাম্মদ শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দাবি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, বর্তমান লকডাউন পরিস্থিতিতে সমুদ্র বন্দর, কাস্টমস হাউস ও ব্যাংক খোলা থাকায় বারভিডা সদস্যবৃন্দ তাদের আমদানি করা গাড়িগুলো ছাড় করছেন। তবে বিআরটিএর কার্যালয় বন্ধ থাকায় গাড়ির ক্রেতারা রেজিস্ট্রেশন করতে পারছেন না এবং নতুন কেনা গাড়িগুলোর নম্বর না থাকায় সেগুলো ব্যবহারও করতে পারছেন না। এক্ষেত্রে আমদানিকারক ও ক্রেতারা ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি সরকারের রাজস্ব আদায় কার্যক্রমও বন্ধ হয়ে গেছে।
এমন অবস্থায় অন্যান্য জরুরি সেবা সংস্থার মত বিআরটিএ কার্যালয় সীমিত পর্যায়ে খোলা রাখার দাবি জানিয়েছে বারভিডা। প্রয়োজনে বিশেষ ব্যবস্থায় রেজিষ্ট্রেশন কার্যক্রম চালু রাখার জোর দাবি জানিয়েছে সংগঠনটি।
বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, বারভিডা এরইমধ্যে প্রধানমন্ত্রীর দপ্তরসহ বিআরটিএ এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ে যোগাযোগ করে লকডাউন অবস্থায় বিশেষ সেবা হিসেবে গাড়ি রেজিষ্ট্রেশন কার্যক্রম চালুর অনুরোধ জানিয়েছে। বারভিডা আশা করছে যে, সরকারের রাজস্ব প্রাপ্তি, বারভিডার ব্যবসায়িক কার্যক্রম স্বাভাবিক রাখা এবং জনস্বার্থে রেজিস্ট্রেশন কার্যক্রমটি জরুরিভিত্তিতে চালু করা হবে।
প্রসঙ্গত. করোনাভাইরাসের বিস্তার রোধের লক্ষ্যে গত ১৪ এপ্রিল থেকে ‘কঠোর বিধিনিধেষ’ আরোপ করে সরকার। সে সময় থেকে বিভিন্ন সরকারি ও বেসরকারি অফিসের মতো বিআরটিএর কার্যক্রমও বন্ধ রয়েছে।

ভাগ