চুয়াডাঙ্গায় কৃষকদের কাছ থেকে বোরো ধান সংগ্রহ শুরু

রিফাত রহমান,চুয়াডাঙ্গা ॥ চুয়াডাঙ্গা জেলার ৪টি উপজেলার কৃষকদের কাছ থেকে ৪ হাজার ৭৯৬ মেট্রিক টন বোরো ধান সংগ্রহ করা হবে। রবিবার চুয়াডাঙ্গা সদর খাদ্যগুদাম প্রাঙ্গনে ধান সংগ্রহ কাজের উদ্বোধন করেন প্রধান অতিথি চুয়াডাঙ্গা জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার। আগামী ১৬ সেপ্টেম্বর পর্যন্ত এ সংগ্রহ কার্যক্রম চলবে।
সদর খাদ্য গুদাম প্রাঙ্গনে বোরো ধান সংগ্রহের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মনিরা পারভীন, চুয়াডাঙ্গা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের প্রশিক্ষণ কর্মকর্তা সুফি মোহাম্মদ রফিকুজ্জামান, চুয়াডাঙ্গা সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ সাদিকুর রহমান, জেলা মার্কেটিং অফিসার সহিদুল ইসলাম এবং চুয়াডাঙ্গা জেলা চালকল মালিক সমিতির সভাপতি শেখ আব্দুল্লাহ।
জেলা প্রশাসক নজরুল ইসলাম সরকার বলেন, ধান বিক্রি করতে এসে কৃষক কোনপ্রকার ভোগান্তির শিকার যেনো না হয়। যদি কৃষকদের কাছ থেকে কোন অভিযোগ পাওয়া যায় তাহলে সেই কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে। চুয়াডাঙ্গা জেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রেজাউল ইসলাম বলেন, চুয়াডাঙ্গা সদর উপজেলায় কৃষকদের কাছ থেকে ৮৬৬, আলমডাঙ্গা উপজেলায় ১ হাজার ৬২৫, দামুড়হুদা উপজেলায় ১ হাজার ২৫৯ ও জীবননগর উপজেলায় ১ হাজার ৪৬ মেট্রিকটন বোরো ধান সংগ্রহ করা হবে। প্রতি কেজি ২৭ টাকা ও প্রতি মেট্রিকটন ২৭ হাজার টাকা দরে কৃষকদের টাকা পরিশোধ করা হবে।

ভাগ