যশোরে চোরাই চারটি ট্রাক ও দুটি চেসিস উদ্ধার, আটক ৬

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর শহরের বকচরে গত রোববার অভিযান চালিয়ে ৪টি চোরাই ট্রাক ও ২টি ট্রাকের চেসিস উদ্ধার করেছে পুলিশ। এ সময় চোরাই ট্রাক বিকিকিনি সিন্ডিকেটের ৬ সদস্যকে আটক করা হয়। সোমবার তাদের ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করা হয়েছে।
আটককৃতরা হলেন, যশোর শহরের বকচর হুশতলা এলাকার আইয়ুব আলীর ছেলে ফারুক শেখ (৪০), মৃত জাহাঙ্গীর শেখের ছেলে মিঠু শেখ (৩৭), শহরতলীর ঝুমঝুমপুর সীতারামপুর এলাকার আব্দুল কাদেরের ছেলে মারুফ হোসেন (১৯), শহরের নীলগঞ্জ তাঁতিপাড়ার মৃত নূর মোহাম্মদের ছেলে গোলাম মোহাম্মদ (৫৭), বকচর হুশতলা এলাকার আবুল হোসেনের ছেলে জুয়েল শেখ (৩০) ও গোপালগঞ্জ সদর উপজেলার পূর্ব আড়পাড়া এলাকার শহিদ খানের ছেলে বর্তমানে যশোর শহরের বকচর হুশতলায় শ্বশুর আবুল হোসেনের বাড়িতে বসবাসকারী জুয়েল খাঁন (৩৭)।
পুলিশের একটি সূত্র জানায়, গত রোববার বিকেল পাঁচটার দিকে কোতয়ালি থানা পুলিশের এসআই হারুন অর রশিদ গোপন সূত্রে খবর পান যশোর-খুলনা মহাসড়কের বকচরস্থ জনৈক বাবুর ভাতের হোটেলের পাশের আল-আমিন ক্লথ স্টোরের ফাঁকা জায়গায় চোরাই ট্রাক বিকিকিনিসহ ট্রাকের বডি ও চেসিস পরিবর্তনের কাজ করছে একটি চক্র। এ খবর পেয়ে তিনি ফোর্স নিয়ে সেখানে গেলে উল্লিখিতরা পালিয়ে যাওয়ার চেষ্টা করেন। তবে পুলিশ ধাওয়া করে তাদের আটক করে। সূত্র জানায়, পুলিশ সেখান থেকে ৪টি চোরাই ট্রাক যার নম্বরগুলো যথাক্রমে রাজশাহী মেট্রো-ট-০২-০০৮৩, টাঙ্গাইল ট-০২-০৭১৩, ঢাকা মেট্রো-ট-১৪-৫৫৮৩ ও ঢাকা মেট্রো-ট-১১-২১১০ এবং দুটি ট্রাকের চেসিস যার রেজিস্ট্রেশন নম্বর যথাক্রমে ঢাকা মেট্রো-ট-১৪-২১৪৫ ও খুলনা ট-১৫১৩ উদ্ধার করে। কিন্তু পুলিশ খোঁজখবর করেও ট্রাকগুলোর প্রকৃত মালিকের সন্ধান করতে পারেনি। আটক চক্রের সদস্যরাও পুলিশের জিজ্ঞাসাবাদে উদ্ধার করা ট্রাক ও চেসিসের বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি, ট্রাকের প্রয়োজনীয় কাগজপত্রও দেখাতে ব্যর্থ হন। এ ঘটনায় আটক ৬ জনের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেছেন এসআই হারুন অর রশিদ। পুলিশ জানায়, এই চক্রের সাথে আটক ৬ জন ছাড়াও আরো ১০/১২ জন জড়িত রয়েছেন। তারা দীর্ঘদিন ধরে যশোর ছাড়াও আশেপাশের জেলা হতে চোরাই ট্রাক ও চেসিস এনে বিক্রি করে আসছেন। তাছাড়া এসব চোরাই ট্রাকের বডি ও চেসিস পরিবর্তন করে থাকেন চক্রের সদস্যরা।
সূত্র জানায়, মামলার তদন্ত কর্মকর্তা কোতয়ালি থানা পুলিশের ইনসপেক্টর (অপারেশনস) শেখ আবু হেনা মিলন সোমবার আটক ৬ আসামির ৭ দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে সোপর্দ করেন।