যশোর পৌরসভায় প্রকৌশলী লাঞ্ছিত : মেয়রের আশ্বাসে কর্মসূচি স্থগিত

0

স্টাফ রিপোর্টার ॥ যশোর পৌরসভায় বহিরাগতদের হাতে প্রকৌশলী লাঞ্ছিত হওয়ার ঘটনা সংশ্লিষ্ট অফিসারদের পক্ষ থেকে মেয়রকে অবহিত করা হয়েছে। আগামীতে এমন ঘটনা ঘটবে না মর্মে মেয়র তাদেরকে আশ্বাস দেন।
সূত্র মতে (বুধবার) দুপুরে যশোর পৌরসভার প্রধান প্রকৌশলী এসএম শরীফ হাসানসহ বিভিন্ন দফতরে প্রকৌশলী ও অফিসাররা মেয়রের চেম্বারে তার সাথে দেখা করে মঙ্গলবারের ঘটনা তুলে ধরেন। মেয়র তাদের কথা ধৈর্য্য ধরে শোনেন। এ সময় প্রকৌশলী ও অফিসাররা মেয়রকে স্পষ্ট জানান, আগামীতে কাউন্সিরদের সমর্থিত বহিরাগতরা যদি অফিসে আসে বা বিশৃঙ্খলা সৃষ্টি করে অথবা কোনো অফিসারকে লাঞ্ছিত করে তবে তখন তারা কাজ বন্ধ করে দেবেন। তারা আরও জানান, তারা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবেন। কোনো কারণে কেউ দায়িত্ব পালনে ব্যর্থ হলে বা অবহেলা করলে মেয়র নিয়মতান্ত্রিকভাবে ব্যবস্থা নেবে এতে তাদের কোনো আপত্তি থাকবে না। তাদের কথা শোনার পর মেয়র হায়দার গনী খান পলাশ সকলকে ধৈর্য্য ধরার পরামর্শ দিয়ে বলেন, এখন থেকে অফিস অফিসের মতোই চলবে। তিনি কর্মকর্তাদের অফিসের পরিবেশ ফিরিয়ে দেওয়ার আশ্বাস দেন। প্রয়োজনে সকল কাউন্সিলরকে নিয়ে বসে এ ব্যাপারে সতর্ক করবেন।
সূত্র জানায়, তার আশ্বাসের প্রেক্ষিতে আপাতত কর্মকর্তারা সন্তুষ্ট। তবে, একাধিক প্রকৌশলী নাম প্রকাশ না করার শর্তে জানান, যেহেতু মেয়র আশ্বাস দিয়েছেন, তাই তারা প্রাথমিকভাবে তাদের সমস্ত কর্মসূচি স্থগিত করেছেন। দুই চারদিন দেখার পর পরবর্তী বিষয়ে সিদ্ধান্ত নেবেন। একটি সূত্র জানায়, মঙ্গলবারের ঘটনার প্রেক্ষিতে একাধিক রাষ্ট্রীয় সংস্থার মাঠ কর্মীরা গতকাল পৌরসভায় যেয়ে প্রত্যক্ষদর্শী, ভুক্তভোগীসহ বিভিন্নজনের কাছ থেকে বহিরাগতদের তথ্য নেয়ার চেষ্টা করেছেন। যে দুইজন বহিরাগত এ ঘটনা ঘটিয়েছে তাদের বিষয়ে নামসহ তথ্য পেয়ে গেছেন বলেও জানা যায়।
এ বিষয়ে মেয়র হায়দার গণী খান পলাশ বলেন, তেমন কিছু ঘটেনি। মঙ্গলবারেই মিটিয়ে দেয়া হয়েছে। তিনি আরও বলেন, যা ঘটেনি, তা নিয়ে খুঁচিয়ে ঘা করে লাভ নেই। উল্লেখ্য, কারবালা এলাকার পোস্টে লাইট লাগাতে বিলম্ব হওয়ার কারণে বহিরাগত কয়েক যুবক মঙ্গলবার দুপুরে পৌরসভার উপসহকারী প্রকৌশলী তুহিন হাসানকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় কর্মকর্তারা কাজ বন্ধ করে প্রতিবাদ জানায়।