মামুনুল হক ইস্যুতে ফেসবুকে পোস্ট, আটক ২

0

লোকসমাজ ডেস্ক॥হেফাজত নেতা মামুনুল হকের রয়েল রিসোর্টের ঘটনা পর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি বিকৃত ও কটাক্ষ করে উস্কানিমূলক পোস্ট দেয়ার অভিযোগে নারায়ণগঞ্জের রূপগঞ্জ ও ফতুল্লা থেকে দুই যুবককে গ্রেফতার করা হয়েছে।
বিষয়টি গণমাধ্যমকর্মীদের নিশ্চিত করেছেন জেলা পুলিশের মিডিয়া উইং কর্মকর্তা হাফিজুর রহমান। তিনি বলেন, সুনির্দিষ্ট অভিযোগ ও তথ্যের ভিত্তিতে গোয়েন্দা (ডিবি) পুলিশ পৃথক অভিযান চালিয়ে মঙ্গলবার রাতে তাদেরকে গ্রেফতার করে।
গ্রেফতারকৃতরা হলেন, জেলার রূপগঞ্জ উপজেলার নগরপাড়া এলাকার কুটু ওরফে কদু মিয়ার ছেলে তরিকুল (২৯) এবং সদর উপজেলার ফতুল্লা থানার তল্লা ছোট মসজিদ এলাকার মৃত আব্দুর রহিমের ছেলে ইমরান হোসেন (৩২)।
গ্রেফতারকৃত তরিকুল ও ইমরান হোসেনের বিরুদ্ধে মামলাসহ যথাযথ আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছে পুলিশ।
পুলিশ কর্মকর্তা হাফিজুর রহমান আরো জানান, মামুনুল হকের ঘটনার পর হেফাজতের তাণ্ডবের ঘটনার সাথে তাদের জড়িত থাকার প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়াও তারা সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে প্রধানমন্ত্রী ও স্বরাষ্ট্রমন্ত্রীর ছবি বিকৃত ও কটাক্ষ করে উস্কানিমূলক পোস্ট দেয়ার অপরাধ করেছে। বিষয়টি নিশ্চিত হয়ে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে তাদের অবস্থান শনাক্ত করে গ্রেফতার অভিযান চালায়।
গ্রেফতারের পর জেলা পুলিশের আইসিটি বিভাগ ওই দুজনের ব্যবহৃত মোবাইল ফোন নিবিড়ভাবে পর্যবেক্ষণ করছে। তাদের ব্যাপারে আরো খোঁজ-খবর নিয়ে বিস্তারিত তথ্য সংগ্রহ করা হচ্ছে বলে জানান তিনি।
আটককৃতদের বিষয়ে প্রেস ব্রিফিং করে অথবা প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে পরে আরো তথ্য প্রকাশ করা হবে বলে জানান জেলা পুলিশের মিডিয়া উইংয়ের দায়িত্বে থাকা ওই কর্মকর্তা।