চুরি যাওয়া নবজাতক উদ্ধার, নারী আটক

0

স্টাফ রিপোর্টার, ঝিনাইদহ॥ জন্মের তিন ঘণ্টা পর চুরি হওয়া নবজাতককে ১৬ ঘণ্টা পর উদ্ধার করেছে ঝিনাইদহ র‌্যাব। মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে কালীগঞ্জ শহরের নিশ্চিন্তপুর এলাকার রফি উদ্দিনের বাড়ি থেকে নবজাতককে উদ্ধার করে মায়ের কোলে তুলে দেওয়া হয়। নবজাতক চুরির সঙ্গে জড়িত থাকার অভিযোগে পিয়া খাতুন (৩০) নামে এক নারীকে আটক করা হয়েছে। পিয়া কালীগঞ্জ শহরের ঢাকালেপাড়া এলাকার জাহাঙ্গীর আলমের স্ত্রী। র‌্যাব-৬ ঝিনাইদহ ক্যাম্পের কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার কামাল উদ্দিন জানান, সোমবার সন্ধ্যার দিকে কালীগঞ্জ শহরের সেবা ক্লিনিক থেকে সদ্য ভূমিষ্ঠ নবজাতক কন্যা চুরি হয়। এ খবর সমাজিক যোগাযোগ মাধ্যম ও বিভিন্ন পত্রপত্রিকায় প্রকাশিত হলে তোলপাড় শুরু হয়।
মঙ্গলবার সকাল থেকেই ঝিনাইদহ র‌্যাব-৬ সদস্যরা শিশুটি উদ্ধারে অভিযান শুরু করে।
র‌্যাব জানিয়েছে জিজ্ঞাসাবাদে প্রিয়া বলেছে, দীর্ঘদিন তাদের সন্তান হচ্ছিল না। তাই সে ও তার স্বামী পরামর্শ করে শিশুটিকে চুরি করেছিল। পিয়ার স্বামী জাহাঙ্গীর পলাতক রয়েছেন।
ঝিনাইদহের কালীগঞ্জ পৌরসভার বলিদাপাড়া গ্রামের মনিরুজ্জামান বাবুর স্ত্রী শাবানা খাতুনের প্রসব বেদনা শুরু হলে স্থানীয় সেবা ক্লিনিকে ভর্তি করা হয়। সোমবার দুপুরে আড়াইটার দিকে অস্ত্রোপচারে ফুটফুট এক মেয়ের জন্ম দেন শাবানা। স্বামী মনিরুজ্জামান বাবু বলেন, সন্ধ্যা সাড়ে ছয়টার দিকে সবাই ইফতার করতে গেলে বোরকা পরা এক নারী এসে শিশুটিকে চুরি করে নিয়ে যান। এ সময় মা শাবানা অচেতন ছিলেন। সন্তান খুঁজে পাওয়ায় মা শাবানার আনন্দ যেন আর ধরছে না। নিজে অসুস্থ থাকলেও সন্তানকে জড়িয়ে ধরে অনবরত চুমু খাচ্ছেন।