জীবননগরে হাট বন্ধের ‘চক্রান্ত’র বিরুদ্ধে সংবাদ সম্মেলন

0

চুয়াডাঙ্গা সংবাদদাতা ॥ চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার শাহপুর হাট বন্ধের চক্রান্তের বিরুদ্ধে সংবাদ সম্মেলন হয়েছে। মঙ্গলবার বিকেলে শাহপুর হাট কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করে শাহপুর হাট মালিক ও এলাকাবাসী।
সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন শাহপুর গ্রামের জাহাঙ্গীর হোসেনের ছেলে আব্দুল কাদের। তিনি বলেন, দেশ বিভাগের আগে থেকে এ এলাকার সর্বস্তরের মানুষ উৎপাদিত কৃষি পণ্য বিক্রি ও তার ন্যায্যমূল্য নিশ্চিত করার জন্যই শাহপুর গ্রামে সাপ্তাহিক হাটটি বসানো হয়। তখন থেকে সপ্তাহের শুক্র ও সোমবার এ হাটের কার্যক্রম চলছে, যা বর্তমানে অব্যাহত রয়েছে। সরকারি বিধি মোতাবেক ইজারা নিয়ে ১ বৈশাখ ১৪২৮ সন থেকে সর্বোচ্চ দরদাতা হিসেবে চলতি বছরের জন্য হাটের কার্যক্রম চলার পর থেকে যারা এ হাটটি ইজারা নিতে ব্যর্থ হয়েছেন তারা একই এলাকায় আরেকটি হাট বসানোর চেষ্টা চালাচ্ছেন এবং আগের হাটটি বন্ধের চক্রান্ত করছেন। তারা বর্তমান হাটমালিক পক্ষকে বিভিন্নভাবে ভয়ভীতি প্রদর্শন, হাটের খাজনা তুলতে বাধা সৃষ্টিসহ হাটের ব্যবসায়ীদের নিয়মিত খাজনা পরিশোধে নিষেধ, বাধা প্রদান করা এবং বর্তমান শাহপুর মৌজায় অবস্থিত হাট সরিয়ে পার্শ্ববর্তী নিধিকুন্ডু মৌজায় স্থানান্তর করার চেষ্টা অব্যাহত রেখেছেন। সরকারি খতিয়ানে এটি শাহপুর মৌজায় অবস্থিত এবং শাহপুর হাট নামেই পরিচিত। এছাড়া বর্তমান হাটমালিকদের মধ্যে শাহপুর গ্রামের মরহুম হানিফ মন্ডলের ছেলে নুর ইসলাম ডাবলু ইতিমধ্যে শাহপুর হাটের নামে প্রায় ২০ লাখ টাকা মূল্যের ৫ শতক জমি দান করেছেন।
সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন, শাহপুর গ্রাম দোকান মালিক সমিতির সভাপতি মোফাজ্জেল হোসেন, সোলাইমান হোসেন, শফিকুল ইসলাম প্রমুখ।