লোহাগড়ায় কুমারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ

0

শিমুল হাসান,লোহাগড়া (নড়াইল) ॥ লোহাগড়া উপজেলার ইতনা ইউনিয়নের কুমারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবন নির্মাণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। গ্রামবাসীসহ বিদ্যালয় সংশ্লিষ্টদের অভিযোগে জানা গেছে, চলতি বছর ১৪ ফেব্রুয়ারি ইতনা ইউনিয়নের কুমারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের নির্মাণ কাজের উদ্বোধন করেন দুর্নীতি দমন কমিশনের কমিশার (তদন্ত) এ.এফ.এম আমিনুল ইসলাম।
সূত্র জানায়, প্রায় ৬৩ লাখ টাকা ব্যয়ে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের অর্থায়নে এলজিইডি লোহাগড়া প্রকল্পটি বাস্তবায়ন করছে। কুমারডাঙ্গা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কাজী আল হেলাল, ইউনিয়নের ৪নং ওয়ার্ড(কুমারডাঙ্গা) মেম্বার আল-আমিন শেখ, দাতা সদস্য আজিম শেখ, প্রতিবেশী জিন্নাত শেখসহ গ্রামবাসী অভিযোগ করেন, ভবনটি নির্মাণের শুরুতেই অনিয়ম করা হচ্ছে। ভালো মানের বালি দেবার কথা থাকলেও নিম্নমানের বালি দিয়ে ভিত্তির কাজ করা হয়েছে। দায়সারা গোছের ভবনের ভিত্তির কাজ করা হয়েছে। কার্যাদেশ অনুয়ায়ী বালির সাথে সিমেন্টের মিশ্রণ দেওয়া হচ্ছে কম। কাজের অনিয়মের কারনে স্থানীয় লোকজন বাধা প্রদান করলেও ঠিকাদার বা তার সহযোগীরা শুনছেন না। এলাকার মানুষের দাবি এলজিইডি লোহাগড়ার প্রকৌশলীর উপস্থিতিতে কাজের মান যাচাই করে বাকি নির্মাণ কাজ করা হোক। বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতিও নির্মাণাধীন ভবনের কাজের মান নিয়ে অসন্তোষ প্রকাশ করেছেন।
সংশ্লিষ্ট ঠিকাদারের সাথে যোগাযোগের চেষ্টা করে পাওয়া না গেলেও ঠিকাদারের প্রধান মিস্ত্রি হাবিব খান বলেন, চারতলা ফাউন্ডেশনের এ ভবনটির আপাতত দেড়তলার নির্মাণ কাজ করা হবে। কার্যাদেশ মোতাবেকই কাজ হচ্ছে।
এলজিইডি লোহাগড়ার প্রকৌশলী (অ.দ.) অভিজিৎ মজুমদার এ বিষয়ে বলেন, ‘আমি গ্রেডবিম পর্যন্ত কাজ দেখেছি। কাজের মান ঠিক আছে। আমি পুনরায় গিয়ে কাজের তদারকি করবো।’