যশোরে যুবককে অপহরণ করে চাঁদা দাবির ঘটনায় দুবর্ৃৃত্ত আটক, মোটরসাইকেল উদ্ধার

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে হাফিজুর রহমান (২৪) নামে এক যুবককে মারপিট, অপহরণ ও চাঁদা দাবির সাথে জড়িত আকাশ হোসেন হৃদয় (২২) নামে এক দুর্বৃত্তকে আটক করেছে পুলিশ। গত সোমবার ভোরে শহরতলীর পুলেরহাট থেকে তাকে আটক করা হয়। এ সময় হাফিজুর রহমানের কাছ থেকে কেড়ে নেয়া একটি হিরো হাঙ্ক মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে।
আটক আকাশ হোসেন হৃদয় পুলেরহাটের (কৃষ্ণবাটি সার্ভিসিংয়ের বিপরীতে) মৃত আব্দুল ওহাবের ছেলে।
কৃষ্ণবাটি গ্রামের মৃত সিরাজুল ইসলামের ছেলে হাফিজুর রহমানের অভিযোগ, গত ১৯ এপ্রিল সন্ধ্যা পৌনে সাতটার দিকে তিনি মোটরসাইকেলে করে পুলেরহাট থেকে চাঁচড়া চেকপোস্টে যাচ্ছিলেন। পথে পুলেরহাটস্থ আকিজ পেট্রোল পাম্পের সামনে পৌঁছালে শহরের চাঁচড়া ইসমাইল কলোনির মৃত ফারুক হোসেনের ছেলে কুদরত আলী (২৮), খালিদ কাজীর ছেলে ইমন ওরফে গুন্ডা ইমন (২২), সদর উপজেলার পুলেরহাটের মৃত আব্দুল ওহাবের ছেলে আকাশ হোসেন হৃদয় (২২), কৃষ্ণবাটি গ্রামের মৃত আবুল হোসেনের ছেলে মনা (৩০), শহরের চাঁচড়া রায়পাড়ার আব্দুস সামাদের ছেলে রবি (২৪) ও সদর উপজেলার ম-লগাতি গ্রামের টুটুল (৩০) ধারালো অস্ত্রশস্ত্র নিয়ে আচমকা তার গতিরোধ করে। তারা এ সময় তাকে গালিগালাজ করে এবং তার কাছ থেকে হিরো হাঙ্ক মোটরসাইকেল কেড়ে নেয়। কাছে থাকা ১৮ হাজার ৭শ’ টাকাও ছিনিয়ে নেয় দুর্বৃত্তরা। মারপিটও করে। পরে তারা তাকে একটি মোটরসাইকেলে জোরপূর্বক উঠিয়ে খোলাডাঙ্গার সার গোডাউনের ভেতর নিয়ে যায়। সেখানে তাকে ফের মারপিট করা হয়। দুর্বৃত্তরা এক পর্যায়ে তাকে বলে, ‘তোর মোটরসাইকেল যদি নিতে চাস তাহলে ২ লাখ টাকা দিতে হবে’। এরপর দুর্বৃত্তরা তাকে সেখান থেকে মোটরসাইকেলে উঠিয়ে রাত নয়টার দিকে শার্শা উপজেলার নাভারনের একটি মাঠে নিয়ে যায়। তারা এ সময় তাকে চাকুর ভয়ভীতি দেখিয়ে ২ লাখ টাকা চাঁদা দাবি করে। পরে তারা আবার সেখান থেকে তাকে মোটরসাইকেলে উঠিয়ে রাত একটার দিকে সদর উপজেলার ম-লগাতি গ্রামে নিয়ে আসে এবং একটি আমবাগানে রশি দিয়ে হাত-পা বেঁধে রাখে। কিন্তু তারপরও তিনি দুর্বৃত্তদের চাঁদার টাকা দিতে রাজি হননি। এরই এক পর্যায়ে দুর্বৃত্তরা তাকে চড় থাপ্পর মেরে ছেড়ে দেয়। সেই সাথে তাকে বলা হয়, ‘এখান থেকে চলে যা, চাঁদার ২ লাখ টাকা দিয়ে মোটরসাইকেল নিয়ে যাবি’।
পুলিশ জানায়, এ ঘটনায় ভুক্তভোগী হাফিজুর রহমান গত রোববার রাতে উল্লিখিত দুর্বৃত্তদের বিরুদ্ধে কোতয়ালি থানায় মামলা করেন। এর প্রেক্ষিতে মামলার তদন্ত কর্মকর্তা এসআই সাব্বির হাসান সোমবার ভোরে পুলেরহাটের নিজ বাড়ি থেকে এজাহারভুক্ত আসামি আকাশ হোসেন হৃদয়কে আটক করেন। এ সময় তার কাছ থেকে ছিনিয়ে নেয়া হাঙ্ক মোটরসাইকেলটি উদ্ধার করা হয়।