টিসিবি পণ্য অনলাইনে পাওয়া যাবে

0

লোকসমাজ ডেস্ক॥ই-কমার্সের মাধ্যমে দেশের মধ্যবিত্ত মানুষের ঘরে টিসিবির ন্যায্যমূল্যের পণ্য পৌঁছে দেবে সরকার। আজ সোমবার টিসিবি সেবা সপ্তাহ উপলক্ষ্যে “মাহে রমযানে ঘরে বসে স্বস্তির বাজার” শীর্ষক কার্যক্রমের উদ্বোধনকালে এ কথা বলেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি।
বাণিজ্য মন্ত্রণালয় এবং ট্রেডিং করপোরেশন অফ বাংলাদেশ-এর (টিসিবি)সহযোগিতায় ই-কমার্স এ্যাসোসিয়েশন অফ বাংলাদেশ (ই-ক্যাব) এ আয়োজন করে।
অনুষ্ঠানে বানিজ্যমন্ত্রী বলেন, টিসিবি ট্রাক সেলের মাধ্যমে নিত্যপ্রয়োজনীয় পণ্য ন্যায্যমূল্যে মানুষের কাছে পৌঁছে দিচ্ছে।মধ্যবিত্ত শ্রেণীর মানুষ যাতে এ সুযোগ থেকে বঞ্চিত না হয়, সেজন্য সরকার ই-কমার্সের সহযোগিতায় ভোজ্য তেল, ছোলা, চিনি এবং ডাল এ চারটি পণ্য বিক্রয়ের সিদ্ধান্ত গ্রহণ করেছে।
তিনি বলেন, চলমান কভিড-১৯ পরিস্থিতিতে ই-কমার্সের জনপ্রিয়তা বাড়ছে। তাই এই সেক্টরে নিয়োজিত জনবলকে দক্ষ করে গড়ে তুলতে এবং স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে সরকার প্রয়োজনীয় সকল পদক্ষেপ গ্রহণ করেছে। মানুষ যাতে প্রতারিত না হয় এবং ঘরে বসে ই-কমার্সের সুবিধা ভোগ করতে পারে সে জন্যেই এই উদ্যোগ নিয়েছে সরকার।
মন্ত্রী বলেন, চলমান অনলাইন ব্যবসা-বাণিজ্যে যে সকল ত্রুটি ধরা পরছে, সেগুলো যাতে পুনঃরায় না ঘটে, সে বিষয়ে সরকারের পক্ষ থেকে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া হয়েছে।গত বছর প্রায় ১৬ হাজার কোটি টাকার বাণিজ্য হয়েছে অনলাইনে।