দুর্দান্ত ডিজাইন নিয়ে বাজারে সুপার স্লিম রিয়েলমি ৮

0

লোকসমাজ ডেস্ক॥বাংলাদেশের স্মার্টফোন ইকোসিস্টেমে যুগান্তকারী পরিবর্তন নিয়ে এসেছে রিয়েলমি। অসাধারণ পারফরমেন্স ও চমৎকার স্পেসিফিকেশনের কারণে সবার, বিশেষ করে তরুণদের কাছে তুমূল জনপ্রিতা পেয়েছে রিয়েলমি’র স্মার্টফোন।
রিয়েলমি নিয়মিত তরুণদের চাহিদার মূল্যায়ন করে। আর এসব দিক বিবেচনা করেই রিয়েলমি নিয়ে এসেছে ট্রেন্ডি ও সুপার স্লিম ডিজাইন সাথে শক্তিশালী প্রসেসর ও পারফরমেন্সের স্মার্টফোন রিয়েলমি ৮। বাংলাদেশের ১ম জি৯৫ গেমিং প্রসেসর + মেগাব্যাটারি সাথে ডার্ট চার্জার শক্তিশালী হেলিও জি৯৫ গেমিং প্রসেসর যুক্ত রিয়েলমি ৮ এর ব্যবহারকারীদের দিবে স্মার্টফোনে দুর্দান্ত গেমিং অভিজ্ঞতা।
সম্প্রতি আপডেট হওয়া সিপিইউ, জিপিইউ, সুপার-ফাস্ট র্যাম ও শক্তিশালী এআই’র দুর্দান্ত সমন্বয় মোবাইল গেমারদের অনন্য অভিজ্ঞতা নিশ্চিত করবে। রিয়েলমি ৮-এ অত্যাধুনিক কপার লিক্যুইড কুলিং সিস্টেম থাকার কারণে ব্যবহারকারীরা যদি দীর্ঘক্ষণ ধরে গেম খেলেন, তবুও ফোনের পারফরমেন্সে এর কোনো প্রভাব পড়বে না।
পাবজি, ফ্রি পাওয়ার, কল অব ডিউটি, অ্যাসফাল্ট নাইনের মতো ভারী গেমও স্বাচ্ছন্দ্যে অনেকক্ষণ খেলা যাবে স্মার্টফোনটিতে, গেমিং-এর প্রতিটি মুহূর্ত উপভোগ করতে পারবেন গেমাররা।
এছাড়াও, রিয়েলমি ৮ স্মার্টফোনটিতে রয়েছে ৫০০০ মিলি অ্যাম্পিয়ার বিশাল ব্যাটারি এবং সম্প্রতি আপগ্রেড হওয়া ৩০ ওয়াট ডার্ট চার্জ। যার ফলে ব্যাটারি মাত্র ৬৫ মিনিটের মধ্যেই সম্পূর্ণ চার্জ হবে এবং প্রায় ৫০ শতাংশ ব্যাটারি চার্জ হবে মাত্র ২৬ মিনিটে। পাঁচ স্তরের সিকিউরটি প্রটেকশন দ্বারা সুরক্ষিত রিয়েলমি ৮ -এর চার্জিং অ্যালগরিদম চার্জ হওয়ার সময় দিবে হার্ডওয়্যার-লেভেল সিকিউরিটি প্রটেকশন।
সুপার স্লিম সাথে ইনফিনিট বোল্ড ডিজাইন + সুপার অ্যামোলেড ডিসপ্লে ও থাকছে দারুণ স্মুথ রিয়েলমি ইউআই ২.০
রিয়েলমি ৮ এ স্মার্টফোনটির ওজন মাত্র ১৭৭ গ্রাম ও পুরুত্ব ৮ মিলিমিটারের চেয়েও কম। হালকা ও পাতলা হওয়ার কারণে ফোনটি ধরতেও অনেক আরামদায়ক। এ কারণেই রিয়েলমি ৮ দীর্ঘক্ষণ একজন ব্যবহারকারী অনায়াসে ব্যবহার করতে পারবেন।
পাশাপাশি, রিয়েলমি ৮ এ রয়েছে ফিউচার ডিজিটাল ডিজাইন। এই ডিজাইনের মাধ্যমে রিয়েলমি ৮ এর ব্যাকশেলে বাস্তবিক এবং ডিজাইন জগতের অবয়ব ফুটিয়ে তোলা হয়েছে। এ কারণেই রিয়েলমি ৮ দেখতে খুবই সুন্দর। এই সুন্দর ডিজাইনটি নিখুঁতভাবে প্রস্তুত করতে স্প্লিট ডিজাইন ও স্প্লাইসিং প্রসেস অনুসরণ করা হয়েছে।
বিশ্বের অনেক নামকরা ফ্যাশন ব্র্যান্ডই নিজস্ব ডিজাইনে তাদের স্লোগান অথবা লোগো সংযুক্ত করে ব্যবহারকারীদের প্রদান করে প্রিমিয়াম আউটলুক। রিয়েলমি’র স্লোগান ‘ডেয়ার টু লিপ’, নামকরা ডিজাইন প্যাটার্ন অনুসারেই ‘ডেয়ার টু লিপ’ স্লোগানটি রিয়েলমি ৮-এর ব্যাকশেলে ফুটিয়ে তোলা হয়েছে। একইসাথে তুলে ধরা হয়েছে এর ট্রেন্ডসেটিং ডিজাইন ও ব্র্যান্ড স্পিরিট।
রিয়েলমি স্মার্টফোনের অন্যতম একটি বৈশিষ্ট্য হচ্ছে এর একটি সিরিজ থেকে অন্য সিরিজ ডিজাইনে আলাদা। নম্বর সিরিজ সবসময়েই ওজনে খুবই হালকা এবং ৮ সিরিজের জন্য ইনফিনিট বোল্ড ডিজাইন ব্যবহার করা হয়েছে। তরুণদের স্টাইল অনুসরণ করে সি সিরিজ ডিজাইন করা হয়েছে তারুণ্যনির্ভর।
স্টাইলের ক্ষেত্রে নারজো সিরিজ আবার অন্য সিরিজের চেয়ে সম্পূর্ণ আলাদা এবং পুরোপুরিভাবে স্মার্টফোন গেমিংয়ে প্রাধান্য প্রদান করে। গেমিং অভিজ্ঞতাকে আরো একধাপ এগিয়ে নিয়ে যেতে রিয়েলমি ৮ এ রয়েছে ৬.৪ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই স্ক্রিনের উন্নত কালার রিপ্রোডাকশন ও কন্ট্রাস্ট কোয়ালিটি দিবে উজ্জ্বল এবং খুবই স্মুথ ডিসপ্লে ব্যবহারের অভিজ্ঞতা।
রিয়েলমি ৮ অন্যতম প্রথম স্মার্টফোন যাতে রয়েছে রিয়েলমি ইউআই ২.০। ক্রিয়েটিভিটি, সোশ্যালিটি ও প্রোডাক্টিভিটি এ তিনটি মূল বিষয় দ্বারা অনুপ্রাণিত হয়ে তৈরি রিয়েলমি ৮ নিশ্চিতভাবেই কাস্টমাইজ স্মার্টফোন ব্যবহারের অভিজ্ঞতা নিশ্চিত করবে।
রিয়েলমি ইউআই ২.০ -এ ১০০-টিরও বেশি আইটেম কাস্টমাইজ করা যাবে, পাশাপাশি সুবিধা রয়েছে কনভেনিয়েন্ট শেয়ারিং, পেমেন্ট শিল্ডসহ প্রাইভেসি প্রটেকশন এবং অবাঞ্চিত সাইট ব্লকিং এর। ৬৪ মেগাপিক্সেলের এআই কোয়াড ক্যামেরায় উজ্জ্বল ছবি।
রিয়েলমি ৮ স্মার্টফোনটিতে রয়েছে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৮ মেগাপিক্সেলের ১১৯ ডিগ্রির আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল এবং ম্যাক্রো লেন্স। মূল ক্যামেরার এফ/১.৭৯ অ্যাপারচার ও ৬৪ মেগাপিক্সেল সুপার হাই পিক্সেল প্রতিটি ছবিকেই করে তুলবে উজ্জ্বল। অসাধারণ এ ক্যামেরা সেটআপে আরও রয়েছে টিল্ট-শিফট মোড, স্ট্যারি মোড ও ট্রেন্ডি পোর্ট্রেট ফিচার।
এ সবগুলো ফিচার ব্যবহারকারীকে সুযোগ করে দেবে দারুণ ছবি তোলার। টিল্ট-শিফট মোডের মাধ্যমে ব্যবহারকারী দৃশ্যের সাথে সামঞ্জস্য রেখে ব্লারি ইফেক্ট সম্পূর্ণভাবে নিয়ন্ত্রণ করতে পারবেন, আর সুপার নাইটস্কেপ মোডের মাধ্যমে ব্যবহারকারীরা রাতেও উজ্জ্বল ছবি তুলতে পারবেন। পাশাপাশি রয়েছে নিয়ন পোর্ট্রেট, ডাইনামিক বোকেহ মোড। পাশাপাশি পাচ্ছেন ইউআইএস ম্যাক্স ভিডিও স্ট্যাবিলাইজেশন সুবিধা।
সেলফিপ্রেমীদের জন্য আকর্ষণীয় স্মার্টফোন হবে রিয়েলমি ৮। কেননা, স্মার্টফোনটিতে ১৬ মেগাপিক্সেলের ইন-ডিসপ্লে সেলফি ক্যামেরার সাথে রয়েছে দারুণ সব ফিচার। যার মধ্যে রয়েছে:, এআই বিউটি, পোর্ট্রেট মোড ও সুপার নাইটস্কেপ সেলফি মোড। ডুয়াল-ভিউ ডিডিও’র সাহায্যে ব্যবহারকারীরা যেকোনো জায়গায় যেকোন সময় স্বল্প দৈর্ঘ্যের দারুণ ভিডিও তৈরি করতে পারবেন।
দেশের বাজারে রিয়েলমি ৮ পাওয়া যাচ্ছে ৮ জিবি র্যাম এবং ১২৮ জিবি রম ভ্যারিয়েন্টে দারুণ দুইটি রঙে সাইবার সিলভার ও সাইবার ব্ল্যাক। স্মার্টফোনটিতে রয়েছে দু’টি সিম কার্ড স্লট সহ ৩টি কার্ড স্লট।
রিয়েলমি ৮ এর বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে মাত্র ২২,৯৯০ টাকা। এমন দামে অত্যাধুনিক স্পেসিফিকেশন ও ফিচারের রিয়েলমি ৮, আসন্ন ঈদে তরুণদের জন্য নিঃসন্দেহে সেরা পছন্দ।