লোহাগড়ায় পুলিশের অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় ৯ আসামি গ্রেফতার

0

শিমুল হাসান, লোহাগড়া (নড়াইল) ॥ লোহাগড়া উপজেলার কুমড়ি গ্রামে পুলিশের ওপর হামলা ও অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় এ পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় ২৩ এপ্রিল এ.এস.আই মিকাইল হোসেন ১৬ জনের নাম উল্লেখ ও ২৫-৩০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা দায়ের করেন।
সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ২২ এপ্রিল হামলার দিন পুলিশ কুমড়ি গ্রাম থেকে প্রথমে সোহানা(২৮), সেলিনা বেগম(৪১) ও জাহানারা বেগমকে (৫৪) গ্রেফতার করে। পরে ২৩ এপ্রিল কুমড়ি এলাকায় অভিযান চালিয়ে পুলিশ আরও ৩ জনকে গ্রেফতার করে। এরা হলেন, ওই এলাকার ইন্দা কটা, হাই কটা ও বাবলু মাস্টার। সূত্র জানায়, ২৫ এপ্রিল রাতে ওই একই এলাকায় অভিযান চালিয়ে আরও তিনজনকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, কুমড়ি এলাকার মিলন সরদার, রুবেল শেখ ও ইকরামুল শেখ। পুলিশের অস্ত্র ছিনতাইয়ের ঘটনায় এই নিয়ে এ পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে।
উল্লেখ্য, ২২ এপ্রিল দুপুরে কুমড়ি গ্রামে দু পক্ষের সংঘর্ষ সামাল দিতে দুজন পুলিশ কর্মকর্তা হামলার শিকার হন । এ সময় দুর্বৃত্তরা এ.এস.আই মীর আলমগীর হোসেন এর সরকারি পিস্তল কেড়ে নিয়ে যায়। পরে স্থানীয়রা ওই দুই পুলিশ কর্মকর্তাকে উদ্ধার করে লোহাগড়া হাসপাতালে ভর্তি করে। খোয়া যাওয়ার দুঘন্টা পর পুলিশ মাউলী সড়কের পাশ থেকে ওই পিস্তল উদ্ধার করে।
লোহাগড়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মাহমুদুর রহমান জানান, এ ঘটনায় এ পর্যন্ত ৯ জনকে গ্রেফতার করা হয়েছে। তাদের মধ্যে এজাহার নামীয় আসামি ৬জন। আর সন্দেহভাজন ৩জন। অন্য আসামিদের গ্রেফতারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।