চৌগাছায় একদিনে ৪ নমুনা পরীক্ষায় ৩ জনের করোনা

0

স্টাফ রিপোর্টার চৌগাছা (যশোর) ॥ চৌগাছায় এক দিনে চার জনের নমুনা পরীক্ষা করে তিন জনের শরীরেই করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। ৩ জনসহ এক সপ্তাহে আরও দশ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে চৌগাছায় করোনা আক্রান্তের সংখ্যা দাড়ালো ১৯৭ জনে। এই অবস্থায় অঅজ রোববার থেকে খোলা হচ্ছে ব্যবসা প্রতিষ্ঠান। বাজারে মানুষের উপস্থিতিতে করোনা পরিস্থিতি আরো খারাপ হওয়ার ঝুঁকি রয়েছে বলে মনে করে উপজেলার সচেতন মহল।
হাসপাতাল সূত্র জানিয়েছে, চলতি মাসের ২১ তারিখে সর্বশেষ চার জনের শরীর থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়। এরমধ্যে তিন জনের শরীরেই করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে এ নিয়ে ১০ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছে। আক্রান্তরা হলেন, পৌর এলাকার ৪ নং ওয়ার্ডের মনিরুজ্জামান (৫৫), একই ওয়ার্ডের নিতাই কুমার মন্ডল (৫০), ফুলসারা গ্রামের শেফালি বেগম (৪০), মাঠচাকলা গ্রামের আকিনুর রহমান (৩৩), সিংহাঝুলী গ্রামের শিফালী খাতুন (৫০), একই গ্রামের সোহরাব হোসেন (২৮), ও অজান্তা খাতুন (২১), মুক্তারপুর গ্রামের সাহিদা খাতুন (৩৫), দূর্গাবরকাটি গ্রামের নজরুল ইসলাম (৪৭) ও চৌগাছার তরিকুল ইসলাম (৩৮)। আক্রান্ত সকলেই নিজনিজ বাড়ি থেকে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা গ্রহণ করছেন। এ পর্যন্ত মোট ১২৬২ জনের নমুনা পরীক্ষা করে ১৯৭ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তের বেশির ভাগই সুস্থ হয়ে উঠেছেন।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. লুৎফুন্নাহার লাকি জানান, চৌগাছাতে নমুনা দেয়ার সংখ্যা খুবই কম। নমুনা বেশি পরীক্ষা হলে আক্রান্তের সংখ্যাও বেশি হবে।