রানাপ্লাজা হত্যাকাণ্ডে সরকারদলীয়রা জড়িত : ডা: ইরান

0

লোকসমাজ ডেস্ক॥রানাপ্লাজায় গার্মেন্টস শ্রমিক হত্যাকাণ্ডে সরকারদলীয় গডফাদাররা জড়িত থাকায় আট বছরেও বিচার হয়নি মন্তব্য করে বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা: মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, সরকারদলীয় এমপি মুরাদ জং ও সোহেল রানা গংরা প্রভাবশালী হওয়ায় হত্যা কাণ্ডের বিচার হচ্ছে না। দেশে ন্যায় বিচার প্রতিষ্ঠিত না থাকায় খুনীরা নিরাপদে জীবন যাপন করছে।
শনিবার জুরাইন করবস্থানে বাংলাদেশ লেবার পার্টির পক্ষ্য থেকে শ্রদ্ধাঞ্জলী ও দোয়া মাহফিল শেষে তিনি সাংবাদিকদের সাথে এসব কথা বলেন।
নিহত শ্রমিকদের মাগফেরাত কামনা করে ডা: ইরান বলেন, মাহে রমজানের উছিলায় মহান আল্লাহ নিহতদের শাহাদতের মর্যাদা দিয়ে জান্নাতুল ফেরদাউস নসিব করুন। সরকার সোহেল রানা ও মুরাদ জংদের রক্ষায় ফন্দি ফিকির করছে। তিনি অবিলম্বে নিহত শ্রমিকদের ক্ষতিপুরণ প্রদান ও আহত শ্রমিকদের পুনঃবাসন এবং কর্মসংস্থান নিশ্চিত করার আহ্বান জানান।
এ সময় বাংলাদেশ লেবার পার্টির ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা জাকির হোসেন, জাতীয়তাবাদী শ্রমিকদলের প্রকাশনা সম্পাদক মঞ্জুরুল ইসলাম, ঢাকা দক্ষিণ শ্রমিকদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম বাদল, কর্মজীবীদলের সাধারণ সম্পাদক আলতাফ হোসেন, ঢাকা মহানগর লেবার পার্টির সহ-সভাপতি মশিউর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মতিউর রহমান আপন, ছাত্রমিশনের সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম ও যুব মিশন নেতা হাবিবুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।