কার হাতে উঠবে লা লিগার শিরোপা?

0

লোকসমাজ ডেস্ক॥লা লিগায় শিরোপার লড়াই দারুণ জমে উঠেছে। লড়াইটা এবার চতুর্মুখী। অ্যাতলেটিকো মাদ্রিদ, রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনার সঙ্গে এ লড়াইয়ে আছে সেভিয়াও। বার্সেলোনা ছাড়া বাকি তিনটি দলেরই বাকি রয়েছে ছয়টি করে ম্যাচ, কাতালানরা খেলতে সাতটি।
পয়েন্ট টেবিলের যে সমীকরণ তাতে শিরোপার মীমাংসা শেষ রাউন্ডেও হতে পারে। এ মুহূর্তে ৩২ রাউন্ডে ৭৩ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। সমান ম্যাচে ৭০ পয়েন্ট নিয়ে তাদের পরেই রিয়াল মাদ্রিদ। এক ম্যাচ কম খেলা বার্সেলোনা ৬৮ পয়েন্ট নিয়ে শিরোপার রেসে দারুণভাবে টিকে আছে। আর বড় তিন দলের ভুলের অপেক্ষায় থাকবে সেভিয়া, যারা ৩২ ম্যাচে ৬৭ পয়েন্ট নিয়ে রয়েছে চতুর্থ স্থানে।
‘রাজিব্লাঙ্কোস’খ্যাত অ্যাতলেটিকো মাদ্রিদ বৃহস্পতিবার উয়েস্কাকে ২-০ গোলে শীর্ষস্থান ধরে রেখেছে। আগেরদিন কাদিজকে ৩-০ গোলে হারিয়ে অ্যাতলেটিকোর ওপর চাপ সৃষ্টি অব্যাহত রাখে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ। উজ্জীবিত রিয়াল চ্যাম্পিয়ন্স লিগের সেমিফাইনালে খেলবে চেলসির বিপক্ষে।
বৃহস্পতিবার ঘরের মাঠে গেতাফেকে ৫-২ গোলে হারিয়ে শিরোপার রেসে ভালোভাবেই টিকে রয়েছে লিওনেল মেসিদের বার্সেলোনা। তাদের হাতে এক ম্যাচ বেশি রয়েছে। অর্থ্যাৎ, সবগুলো ম্যাচ জিতলে শিরোপা জিতে নেবে বার্সেলোনা। কীভাবে? বার্সেলোনার সাত ম্যাচের একটি আবার শীর্ষ দল অ্যাতলেটিকোর সঙ্গে। ওই ম্যাচের ফল নিজেদের পক্ষে নিতে পারলে এবং বাকি ম্যাচগুলো জিতলেই শিরোপার উৎসব করতে পারবে কাতালানরা।
বৃহস্পতিবার রাতের ম্যাচে গেতাফের বিপক্ষে গোল উৎসব করেন মেসিরা। আর্জেন্টাইন ফরোয়ার্ড করেন দুই গোল। এছাড়া রোনাল্ড আরাউহো ও আতোয়াঁ গ্রিজম্যান একটি করে গোল পান। বার্সার পঞ্চম গোলটি আসে আÍঘাতী হিসেবে।
আজ শনিবার বাংলাদেশ সময় রাত একটায় বেতিসের বিপক্ষে মাঠে নামছে রিয়াল মাদ্রিদ। রোববার বার্সেলোনা খেলবে ভিয়ারিয়ালের মাঠে, আর অ্যাতলেটিকো খেলবে অ্যাথলেটিক বিলবাওয়ের মাঠে।