ধর্মীয় অনুভূতিতে আঘাত করে ফেসবুকে পোস্ট দেওয়ার অভিযোগে যুবক আটক

0

স্টাফ রিপোর্টার ॥ সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় অনুভূতিতে আঘাত করে পোস্ট দেওয়ার অভিযোগে সোহাগ হোসেন (৩০) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। গত বুধবার বিকেলে সদর উপজেলার মাহিদিয়া উত্তরপাড়া থেকে তাকে আটক করা হয়। এ ঘটনায় তার বিরুদ্ধে কোতয়ালি থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।
আটক সোহাগ হোসেন মাহিদিয়া উত্তরপাড়ার মৃত আকবর আলী মোড়লের ছেলে।
পুলিশ জানায়, সোহাগ হোসেন গত ১৬ এপ্রিল গ্রামের আল-আরাফাত জামে মসজিদ সংক্রান্ত মিথ্যা তথ্য পোস্ট করেন তার ‘জিএম সোহাগ’ নামক ফেসবুক আইডিতে। তিনি লিখেছেন, ‘আজ জুম্মার নামাজ শেষে মাহিদিয়া উত্তরপাড়া আল-আরাফাত জামে মসজিদে অজ্ঞাত হামলা চালাই। জামায়াত ইসলামের দুই নেতা মো. কফিল মোড়ল ও মো. শহিদুল ওরফে কানা শহিদুল যে ছিলো হাসান বাহিনীর ক্যাডার। তার ভয়ে এলাকাবাসী মুখ খুলতে পারেনা। কিছু দেশি জিনিস–’। এই লেখার মাধ্যমে তিনি ধর্মীয় অনুভূতিতে আঘাত করে সামাজিক অস্থিরতা সৃষ্টি ও আইন-শৃঙ্খলা পরিস্থিতি অবনতি ঘটানোর চেষ্টা চালান। বিষয়টি জানার পর গত বুধবার বিকেলে সোহাগ হোসেনকে তার বাড়ি থেকে আটক করেন চাঁচড়া পুলিশ ফাঁড়ির এসআই মফিজুর রহমান। এ সময় তার কাছ থেকে একটি টেকনো স্পার্ক মোবাইল ফোনসেট জব্দ করা হয়।
এসআই মফিজুর রহমান জানান, আটক সোহাগ হোসেনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৮/৩১ ধারায় কোতয়ালি থানায় মামলা দায়ের করা হয়েছে।
সূত্র জানায়, আটক সোহাগ হোসেনকে বৃহস্পতিবার আদালতে সোপর্দ করা হলে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন।