যশোর জেনারেল হাসপাতাল অ্যাম্বুলেন্স ভাড়া করে দেয়ার নামে প্রতারণা,আটক ১

স্টাফ রিপোর্টার ॥ যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে অ্যাম্বুলেন্স ভাড়া করে দেওয়ার কথা বলে এক ব্যক্তির কাছ থেকে সাড়ে পাঁচ হাজার টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে স. ম আব্দুল মান্নান (৫৮) নামে এক প্রতারককে আটক করেছেন স্থানীয় লোকজন। মঙ্গলবার সকালে হাসপাতাল গেট থেকে টাকাসহ তাকে আটক করা হয়। পরে তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।
আটক আব্দুল মান্নান বাগেরহাট সদরের গোপালকাঠি শেখবাড়ি এলাকার মৃত ইউসুফ আলীর ছেলে। বর্তমানে তিনি যশোর শহরের ধর্মতলা কদমতলার জনৈক আব্দুল আজিজের বাড়িতে ভাড়া থাকেন।
কোতয়ালি থানা পুলিশের এসআই শংকর কুমার বিশ্বাস জানান, আব্দুল মান্নান যশোরের চিহ্নিত দালাল ও একজন প্রতারক। প্রতিদিন সকাল থেকে গভীর রাত পর্যন্ত হাসপাতালে ঘোরাফেরা করে ওৎপেতে পেতে থাকেন। সুযোগ বুঝে গ্রাম থেকে আসা গরীব অসহায় রোগীদের চিকিৎসা সেবা পাইয়ে দেওয়ার মিথ্যা কথা বলে টাকা হাতিয়ে চম্পট দেন। তিনি বলেন, মঙ্গলবার সকালে কুমিল্লার লালমাই উপজেলার পেরুল মধ্যপাড়ার মৃত মধু মিয়ার ছেলে আবু ইউসুফ (৪৫) ও তার সঙ্গী আমির হোসেন (৩৩) রাজধানী ঢাকায় যাওয়ার উদ্দেশ্যে অ্যাম্বুলেন্স ভাড়া করতে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে যান। এ সময় প্রথমে আব্দুল মান্নানের সাথে তাদের দেখা হয়। তখন মান্নান অ্যাম্বুলেন্স ভাড়া করিয়ে দেওয়ার কথা বলে আবু ইউসুফের কাছ থেকে ৩ হাজার টাকা নেন। পরে তিনি তাদেরকে তার সহযোগী যশোর চাঁচড়া এলাকার মোতালেব হোসেনের (২৬) কাছে নিয়ে যান। এ সময় মোতালেব হোসেন একই কথা বলে আমির হোসেনের কাছ থেকে আরো আড়াই হাজার টাকা নেন। কিন্তু টাকা হাতিয়ে নেওয়ার পর আব্দুল মান্নান ও মোতালেব হোসেন কৌশলে সটকে পড়ার চেষ্টা করেন। কিন্তু তাদের প্রতারণার বিষয়টি বুঝতে পেরে স্থানীয় লোকজনের সহায়তায় হাসপাতাল গেট থেকে টাকাসহ আব্দুল মান্নানকে আটক করেন আবু ইউসুফ ও আমির হোসেন। তবে তার সহযোগী পালিয়ে যান। পরে আটক প্রতারককে পুলিশের কাছে সোপর্দ করা হয়। এ ঘটনায় কোতয়ালি থানায় মামলা করেছেন ভুক্তভোগী আবু ইউসুফ।

ভাগ