লোহাগড়ায় ছোট ভাইয়ের আঘাতে বড় ভাই নিহতের ঘটনায় মামলা

0

লোহাগড়া (নড়াইল) সংবাদদাতা॥ জমি নিয়ে বিরোধের জের ধরে লোহাগড়ায় ছোট ভাই জসিমউদ্দিনের মুগুরের আঘাতে বড় ভাই সালাউদ্দিন(মাগুরায় কর্মরত এসআই) নিহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। নিহতের লাশ ময়না তদন্ত শেষে মঙ্গলবার বিকেলে শেখপাড়া-বাতাসি গ্রামের কবরস্থানে দাফন করা হয়েছে। এ ঘটনায় নিহতের বড় মেয়ে সুমাইয়া বাদী হয়ে মঙ্গলবার দুই চাচা-চাচি, দাদা ও সৎ দাদিকে আসামি করে থানায় মামলা দায়ের করেছে।
প্রত্যক্ষদর্শীসহ সালাউদ্দিনের মেয়ে সুমাইয়া জানান, সোমবার দুপুরে বসতবাড়ির জমি নিয়ে জসিম উদ্দিনের সাথে ভাই সালাউদ্দিনের কথা-কাটাকাটি হয়। এ সময় জসিমের স্ত্রী ছাবিনা বেগম, আরেক ভাই গিয়াস উদ্দিন ও তার স্ত্রী ঝুমুর খানম, দাদা মান্নান মিয়া ও সৎ দাদি মনোয়ারা বেগম মিলে সালাউদ্দিনকে চুল-দাড়ি ধরে মারপিট করতে থাকে। এক পর্যায়ে জসিমউদ্দিন বাঁশের মুগুর দিয়ে সালাউদ্দিনের মাথায় পিছন দিক থেকে বাড়ি মেরে পালিয়ে যায়। গুরুতর আহত অবস্থায় তাকে লোহাগড়া হাসপাতালে নেওয়া পর কর্তব্যরত ডাক্তার তাকে নড়াইল সদর হাসপাতালে প্রেরণ করে। সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকেলে ফুলতলা নামক স্থানে মারা যায়।
লোহাগড়া থানার ওসি সৈয়দ আশিকুর রহমান বলেন, পারিবারিক সম্পত্তি নিয়ে ভাইদের দ্বন্দ্বে সালাউদ্দিন খুন হয়েছে। ময়না তদন্তর শেষে মঙ্গলবার তার দাফন সম্পন্ন হয়েছে। এ ঘটনায় নিহতের বড় মেয়ে সুমাইয়া বাদী হয়ে ছয়জনকে আসামি করে অভিযোগ দাখিল করেছে। এঘটনায় নিহতের ভাই গিয়াস উদ্দিন আটক আছেন। অন্যদের আটকের চেষ্টা চলছে।
গত সোমবার শেখপাড়া-বাতাসি গ্রামে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটে। নিহত সালাউদ্দিন ওই গ্রামের আব্দুল মান্নান মিয়ার ছেলে এবং মাগুরায় পুলিশের বিশেষ শাখায় এস আই হিসেবে কর্মরত ছিলেন।