পেস বোলিংয়ে প্রাণ পেয়েছেন মুমিনুল

0

লোকসমাজ ডেস্ক॥পাল্লেকেলেতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টে পেস বোলাররা বড় ভূমিকা রাখবে বলে বিশ্বাস বাংলাদেশ দলের অধিনায়ক মুমিনুল হকের। শারীরিক ও মানসিকভাবে পেসারদের লড়াকু মনোভাব দেখার অপেক্ষায় তিনি।
২০১৯ সালে বাংলাদেশ দলের টেস্ট অধিনায়কত্ব পাওয়ার পর থেকে মুমিনুল পেসারদের সুযোগ দিয়ে আসছেন নিয়মিত। কখনো পেসাররা তাকে স্বস্তি দিয়েছেন, কখনো ভুগিয়েছেন। কিন্তু মুমিনুল তাদের ওপর থেকে আস্থা হারাননি। সেই আস্থার প্রতিফলন এবার পেসাররা শ্রীলঙ্কা সফরে দেবেন বলে অধিনায়ক বিশ্বাস করেন।
আবু জায়েদ রাহী, ইবাদত হোসেন নিয়মিত একাদশে আছেন। তাদের সঙ্গে এবার যোগ দিয়েছেন তাসকিন আহমেদ। প্রথমবারের মতো পেস আক্রমণে যুক্ত হয়েছেন শরিফুল ইসলাম। এই চতুষ্টয়ের ওপর নিজের আস্থার কথা জানালেন মুমিনুল।
‘যারা আগে খেলেছে তারাই তো সবচেয়ে বেশি ডিপেন্ডেবল- রাহী, ইবাদত, তাসকিন। তারপর যদি বলেন শরিফুলও আছে। ওরাই সবচেয়ে ডিপেন্ডেবল, যারা সুযোগ পাচ্ছে।’
মুমিনুলের ২১ জনের প্রাথমিক স্কোয়াডে ছিলেন আরও তিন পেসার- সৈয়দ খালেদ, শহিদুল ইসলাম ও মুকিদুল ইসলাম মুগ্ধ। মূল স্কোয়াডে সুযোগ না পেলেও তাদের সামর্থ্যেও আস্থা আছে অধিনায়কের।
ব্যাটিং বরাবরই বাংলাদেশকে আশা দেখায়। মুমিনুল এবার বেশ আশা রাখছেন পেস বোলিং নিয়ে। দেখার বিষয় ক্যান্ডিতে পেসারদের আলোর ঝলকানি দেখা যায় কি না।