দুই সন্তানকে ঘুমের ওষুধ খাইয়ে আত্মহত্যার চেষ্টা মায়ের

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাটের মোংলায় রেকসোনা নামের এক গৃহবধূ দুই সন্তানকে ঘুমের ওষুধ খাইয়ে নিজেও একইভাবে আত্মহত্যার চেষ্টা চালিয়েছেন।
শনিবার গভীর রাতে মোংলা পৌর শহরের হাজীপাড়া এলাকার ব্যবসায়ী লুৎফর রহমানের বাড়িতে এ ঘটনা ঘটে। মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা তাদের উদ্ধার করে মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। রোকসানার স্বামী লুৎফর রহমান পলাতক রয়েছেন। প্রায় ২০ বছর আগে লুৎফর রহমানের সাথে একই এলাকার হারুন মিয়ার মেয়ে রোকসোনা বেগমের বিয়ে হয়।
আত্মহত্যার চেষ্টাকারী গৃহবধু রোকসানা বেগম বলেন, লুৎফর রহমানের সাথে ২০ বছরের সংসারে আমার এক ছেলে ও দুই মেয়ে রয়েছে। কিন্তু বিয়ের পর থেকেই যৌতুকের জন্য আমার স্বামী প্রায়ই আমাকে
মারধর করতেন। এব্যাপারে অনেকবার শালিস-মীমাংসা হলেও পরবর্তীতে আবার মারধর করেছে। এ অবস্থায় কয়েকদিন আগে আমাকে না জানিয়ে আমার স্বামী অন্যত্র বিয়ে করেন। বিষয়টি জানতে পেরে
প্রতিবাদ করলে শনিবার (১৭ এপ্রিল) বিকেলে আমাকে বেধড়ক মারধর করেন আমার স্বামী। এই অত্যাচার সইতে না পেরে বাধ্য হয়ে আমি গভীর রাতে ছোট দুই সন্তান আমেনা আক্তার (১১) ও ছেলে আবু বকর (৭)কে ভাতের সাথে ঘুমের ওষুধ মিশিয়ে খাওয়াই। পরে আমি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করি।
মোংলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডা. ময়ল মল্লিক বলেন, মা ও সন্তানরা ঘুমের ওষুধ সেবন করেছিলেন। এদের মধ্যে ছোট ছেলেটি এখনও অচেতন আছে। মা এবং
মেয়েটির চেতনা ফিরলেও পেট ও মাথায় ব্যাথাসহ বেশকিছু উপসর্গ রয়েছে।এখন মোটামুটি শঙ্কা মুক্ত বলা চলে। তবে ৭২ ঘণ্টা পর্যন্ত ঝুকি রয়েছে বলে জানান তিনি।
মোংলা থানার অফিসার ইনচার্জ ইকবাল বাহার চৌধুরী বলেন, ঘটনা শুনে আমরা লুৎফরের বাড়ি পরিদর্শন করেছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।