বাগেরহাটে বেকারির কারখানায় অগ্নিকাণ্ডে কর্মচারীর মৃত্যু

0

বাগেরহাট সংবাদদাতা॥ বাগেরহাট শহরে একটি বেকারির কারখানায় অগ্নিকাণ্ডে আজিম শেখ নামে এক কর্মচারীর মৃত্যু হয়েছে। শনিবার রাত দশটার দিকে শহরের কচুয়াপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির কারখানায় এ ঘটনা ঘটে। আগুনে ওই বেকারির বিপুল পরিমাণ জ্বালানি ভস্মীভূত হয়। অগ্নিদগ্ধ হয়ে মারা যাওয়া আজিম শেখ সদর উপজেলার কোন্ডলা গ্রামের এমদাদ শেখের ছেলে।
নিহত আজিমের মা মাফিয়া বেগম বলেন, তিন বছর আগে সন্তানকে কাজ করতে দিয়েছিলাম। আজ আগুনে পুড়ে মারা গেল। আমি আমার সন্তানের মুখটা দেখতে পারলাম না।
বেকারির কারখানায় শ্রমিক অন্য এক শ্রমিক মো. রুবেল বলেন, সন্ধ্যার সময় ইফতার করে এবং রাতের খাবার খেয়ে আজিম দোতলায় ঘুমাতে যায়। আমরা বাড়িতে চলে যাই। পরে শুনলাম আগুন লেগেছে। এরপর শুনলাম সে মারা গেছে।
বাগেরহাট ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের উপ-সহকারী পরিচালক গোলাম সরোয়ার বলেন, ফ্যাক্টরির দোতলায় কাঠের গুড়ির কক্ষের পাশে একটি মোটর রয়েছে। সেখানে শর্ট সার্কিটের মাধ্যমে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
জেলার অতিরিক্ত পুলিশ সুপার মো. সাফিন মাহমুদ বলেন, বাগেরহাট শহরের কচুয়াপট্টি এলাকায় রমেশ সাহার মালিকানাধীন সুমন বেকারির কারখানায় আগুন লাগে। মুহূর্তের মধ্যে আগুনের লেহিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে। পরে ফায়ার সার্ভিস ও পুলিশসহ স্থানীয় লোকজন এসে প্রায় দুই ঘন্টা চেষ্টার পর আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে। আগুন নেভানোর পর বেকারির ভেতর থেকে আজিম নামে নামে এক কর্মচারীর অগ্নিদগ্ধ মরদেহ উদ্ধার করা হয়। মরদেহটির ময়না তদন্তের পর পরিবারের কাছে হস্তান্তর করা হবে।