ঢাকাসহ কয়েকটি অঞ্চলে হতে পারে ঝড়বৃষ্টি

0

লোকসমাজ ডেস্ক॥ঢাকাসহ দেশের কয়েকটি অঞ্চলে ঝড়বৃষ্টি হতে পারে। আগামী ২৪ ঘণ্টায় এসব অঞ্চলে বয়ে যেতে পারে অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি ।
আবহাওয়া অধিদফতর জানায়, পশ্চিমা লঘুচাপের বর্ধিতাংশ পশ্চিমবঙ্গ ও এর আশেপাশের এলাকায় অবস্থান করছে। মৌসুমের স্বাভাবিক লঘুচাপ দক্ষিণ বঙ্গোপসাগরে অবস্থান করছে। এর প্রভাবে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, চট্টগ্রাম, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের দু’এক জায়গায় অস্থায়ী দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।
গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে সিলেটে ৩৬ মিলিমিটার। এছাড়া নিকলিতে ৩৫, রাঙামাটিতে ৩২, রংপুরে ৩০, নেত্রকোনায় ২৯, ঢাকায় ২৪, দিনাজপুরে ১৫, শ্রীমঙ্গলে ২৪ মিলিমিটার, কক্সবাজারে ২৩, সৈয়দপুরে, ডিমলায় ২৮, রাজারহাটে ১৮, ময়মনসিংহে ও তেতুলিয়ায় ১৪, মাইজদীকোর্টে ৬, মাদারিপুর, কুমিল্লা ও চাঁদপুরে ৩, ভোলায় ১ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।এছাড়া সামান্য বৃষ্টি রেকর্ড হয়েছে গোপালগঞ্জ, চট্টগ্রাম, বরিশাল, পটুয়াখালী ও খেপুপাড়ায়।
এদিকে গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা ছিল রাজশাহীতে ৩৫ দশমিক ৯ ডিগ্রি সেলসিয়াস। এছাড়া ঢাকায় ৩৩, ময়মনসিংহে ২৯ দশমিক ২৬, চট্টগ্রামে ৩৪ দশমিক ২, সিলেটে ২৯ দশমিক ৪, রংপুরে ২৮ দশমিক ৮, খুলনায় ৩৩ দশমিক ৮ এবং বরিশালে ৩৩ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।
সারাদেশের দিনের তাপমাত্রা ১ থেকে ২ ডিগ্রি বাড়তে পারে। রাতের তাপমাত্রা অপরিবর্তিত থাকতে পারে।।