ভয়ঙ্কর পেস শক্তি গড়ে তুলতে চায় পাকিস্তান

0

লোকসমাজ ডেস্ক॥সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ। আগামী অক্টোবর-নভেম্বরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণের এই বিশ্বকাপটি। তার আগেই বিশ্বকাপকে সামনে রেখে একটি শক্তিশালী এবং ভয়ঙ্কর পেস ডিপার্টমেন্ট গড়ে চান পাকিস্তানের বোলিং কোচ ওয়াকার ইউনুস।
নিজে ছিলেন এক সময় ক্রিকেট বিশ্ব কাঁপানো এক ভয়ঙ্কর পেসার। এখন রয়েছেন পাকিস্তানের পেস বোলিং শক্তি বাড়ানোর দায়িত্ব তথা পেস বোলিং কোচের দায়িত্বে। আবার বিশ্বকাপের আগে এই মাসে তাদের গুরুত্বপূর্ণ সিরিজ ছিল দক্ষিণ আফ্রিকার মাটিতে। চার ম্যাচের সিরিজ তারা জিতেছে ৩-১ ব্যবধানে। ব্যাটসম্যানদের পাশাপাশি বোলারদেরও দারুণ অবদান ছিল এই সিরিজ জয়ের পেছনে।
পাকিস্তানের বোলিং কোচ ওয়াকার ইউনুস জানিয়েছেন, পাকিস্তান দল এখন একটি শক্তিশালি পেস বোলিং পুল তৈরির চেষ্টা চালাচ্ছে। সামনে যেহেতু টি-টোয়েন্টি বিশ্বকাপ, সে কারণে বিশ্বকাপকে লক্ষ্য করে এবং অন্য সব সিরিজগুলোকে সামনে রেখে পেস বোলিংয়ে শক্তি বাড়ানোর প্রয়োজনীয়তার কথা বললেন তিনি।
ওয়াকার ইউনুস বলেন, ‘পিএসএল স্থগিত করে দেয়ার কারণে এখন সব খেলোয়াড়ই রয়েছেন বিশ্রামে। অখন্ড অবসর তাদের সামনে। তবে এই অবসরে তারা মুটিয়ে যাবে কি না – এটা নিয়ে চিন্তা করছি না। এটা কোনো সমস্যাই না। তবে আমাদের বসতে হবে এবং তাদের সবার সঙ্গে আলাপ করতে হবে। যাতে করে আমরা প্রতিটি বোলারকে মনিটর করতে পারি।’
জাতীয় দলের বাইরে থাকা সব পেসারকে নিয়েই চিন্তা করছেন ওয়াকার ইউনুস। তিনি বলেন, ‘অবশ্যই আমরা অন্যসব বোলারদের নিয়েও চিন্তা করছি। যাতে একটি সম্পূর্ণ বোলিং ইউনিট গড়ে তুলতে পারি। সামনে আসন্ন সিরিজগুলো এবং টি-টোয়েন্টি বিশ্বকাপে যেন এই ইউনিটকে কাজে লাগাতে পারি।’
দক্ষিণ আফ্রিকায় ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ জয়কে ওয়াকার ইউনুস পাকিস্তান দলের জন্য একটি বড় অর্জন বলে অভিহিত করেছেন। একই সঙ্গে এটাও জানিয়েছেন, বেশি লোড যেন পড়ে না যায়, এ কারণে বাঁ-হাতি পেসার শাহিন শাহ আফ্রিদিকে জিম্বাবুয়ে সফরে বিশ্রাম দেয়া হবে।
দুই বছর আগে পাকিস্তান ক্রিকেটে বড় আবিষ্কার ছিল তরুণ পেসার নাসিম শাহ। কিন্তু বশ কিছুদিন ধরে তার অনুপস্থিতি সবার মনেই প্রশ্ন এনে দিচ্ছে। এ সম্পর্কে ওয়াকার ইউনুস জানিয়েছেন, তার কিছু ইনজুরি এবং ফিটনস সম্পর্কিত সমস্যা রয়েছে।
ওয়াকার বলেন, ‘সে (নাসিম শাহ) হচ্ছে একজন প্রতিভাবান পেসার। আমাদের বিশ্বাস, সে আরও কিছু ঘরোয়া ম্যাচ খেলতে পারলেই আশা করি দলে ফিরতে পারে।’