এই আইপিএলে যেসব মাইলফলকের সামনে কোহলি

লোকসমাজ ডেস্ক॥ভারতীয় ক্রিকেটের সুপারস্টার বিরাট কোহলি এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগকে (আইপিএল) সমৃদ্ধ করতে পারেন দারুণ পারফরম্যান্স দিয়ে। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু অধিনায়ক গত ১৩টি আসর একই ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলছেন। ২০০৮ সালের উদ্বোধনী আসর থেকে বেঙ্গালুরুর সঙ্গে আছেন ডানহাতি ব্যাটসম্যান।
দলের অবিচ্ছেদ্য অংশ কোহলি। তিনবার তার দল খেলেছে ফাইনালে, কিন্তু জেতা হয়নি একটিও শিরোপা। টুর্নামেন্টের এক আসরে রেকর্ড রানের কীর্তি তার। ২০১৬ সালে রেকর্ড ৯৭৩ রান করেছিলেন চারটি সেঞ্চুরিতে, দল ফাইনালে উঠলেও সানরাইজার্স হায়দরাবাদের কাছে হেরে যায়।
টুর্নামেন্টের সর্বকালের শীর্ষ ব্যাটসম্যান কোহলি এ বছর ওপেনিং করার সিদ্ধান্ত নিয়েছেন। তাতে করে বেঙ্গালুরুর জার্সিতে তার ব্যাট থেকে আরও বড় রান আসা স্বাভাবিক। তাতে করে বেশ কয়েকটি মাইলফলক স্পর্শ করে ফেলতে পারেন তিনি, এগুলো হলো:
* ঘরোয়া ও আন্তর্জাতিক টি-টোয়েন্টি মিলিয়ে ১০ হাজার রান থেকে আর ২৬৯ রান দূরে কোহলি।
* আর আটটি ম্যাচ খেললে আইপিএলে ২০০ ম্যাচ খেলার নজির গড়বেন ভারতের অধিনায়ক।
* আইপিএলে ৬ হাজার রান করতে কোহলির লাগবে আর মাত্র ১২২ রান।
* ছয়টি পঞ্চাশ ছাড়ানো ইনিংস খেললে ৫০টি ফিফটি প্লাস স্কোরের কীর্তি গড়বেন কোহলি।
* আর চারটি ৪টি ৫০ রানের ইনিংস খেলতে পারলে বেঙ্গালুরুর হয়ে আইপিএল ও চ্যাম্পিয়ন্স লিগ টি-টোয়েন্টি মিলিয়ে মোট ৫০ বার ফিফটি প্লাস স্কোরের কীর্তি গড়বেন তিনি।
এসব মাইলফলক স্পর্শ করার মিশন কোহলি শুরু করবেন ৯ এপ্রিল, আসরের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্সের বিপক্ষে।

ভাগ