দেশের বাজারে ভিভোর গিম্বল স্ট্যাবিলাইজার ফোন

0

লোকসমাজ ডেস্ক॥বিশ্বে প্রথমবারের মতো গিম্বল স্ট্যাবিলাইজার প্রযুক্তির স্মার্টফোন এনেছে চীনা ব্র্যান্ড ভিভো। ‘এক্স৬০ প্রো’ মডেলের ডিভাইসটি বুধবার দেশের বাজারে এসেছে।
এক সংবাদ বিজ্ঞপ্তিতে ভিভো জানায়, গিম্বল ও স্ট্যাবিলাইজেশন ক্যামেরা ফিচারের সমন্বয়ে বিশেষ এই প্রযুক্তি ডিভাইসটিতে ব্যবহার করা হয়ছে। যা ছবিকে নিখুঁত, উজ্জ্বল ও স্পষ্ট করে তুলতে পেশাদার ফটো ও ভিডিওগ্রাফাররা ব্যবহার করে থাকেন।
দেশে এক্স৬০প্রো’ই ভিভোর প্রথম এক্স সিরিজের ফোন। একই সঙ্গে দেশে ভিভোর প্রথম ফাইভজি স্মার্টফোনও এক্স৬০ প্রো। গিম্বল স্ট্যাবিলাইজার ছাড়াও ডিভাইসটির অন্যতম আকর্ষণ এর ক্যামেরা লেন্স। এতে জার্মান ভিত্তিক বিখ্যাত প্রতিষ্ঠান কার্ল জেইসে’র তৈরি ৭টি লেন্স যুক্ত করা হয়েছে।
ফাইভজি স্মার্টফোনটিতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ল্যাপড্রাগন ৮৭০ প্রসেসর। ৭ ন্যানোমিটারের চিপসেটসহ রয়েছে অ্যাডরেনো ৬৫০ জিপিইউ। ফোনটিতে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ২৪০ হার্টজ টাচ-রেসপন্স রেট পাওয়া যায়।
ভিভো এক্স৬০প্রো’তে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি রম। তবে আরও শক্তিশালী পারফরমেন্স পেতে ফোনটিতে বাড়তি ৩ জিবি র‌্যাম ব্যবহারের সুযোগ থাকছে; যা গ্রাহকের পছন্দ অনুযায়ী স্বয়ংক্রিয়ভাবে যুক্ত করা যাবে।
ব্লু ও ব্ল্যাক এই দু’টি কালারের ফোনটিতে রয়েছে ৬.৫৬ ইঞ্চি ডিসপ্লে । ৩৩ ওয়াট ফ্ল্যাশ চার্জের সঙ্গে রয়েছে ৪২০০ এমএএইচ ব্যাটারি; তাই স্মার্টফোনটি দ্রুত চার্জ হয় এবং গরম হয়ে গিয়ে ব্যাটারির ক্ষতি হয় না।
বাংলাদেশের গ্রাহকরা ভিভো এক্স৬০প্রো কিনতে পারবেন ৬৯ হাজার ৯৯০ টাকায়। স্মার্টফোনটির প্রি-বুকিং চলবে ১ থেকে ৫ এপ্রিল পর্যন্ত।