ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটি : আয়-ব্যয় হিসেবের দাবিতে বিশৃঙ্খলা ও হট্টগোলের মধ্যে দায়িত্ব হস্তান্তর

0

ফুলতলা (খুলনা) সংবাদদাতা ॥ ফুলতলা বাজার বণিক কল্যাণ সোসাইটির নবনির্বাচিত কমিটির কাছে শনিবার রাতে দায়িত্ব হস্তান্তর করা হয়েছে। এর আগে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আলহাজ কেএম জিয়া হাসান তুহিনের সভাপতিত্বে নবনির্বাচিত কমিটিকে শপথ বাক্য পাঠ করানো হয়।  তবে এসময় নবনির্বাচিত কমিটিসহ বাজারের সাধারণ ব্যবসায়ীদের তোপের মুখে পড়েন নির্বাচন পরিচালনা কমিটির সদস্যরা। গত তিন মাসে বাজারের সাধারণ ব্যবসায়ীদের কাছ থেকে মাসিক চাঁদা থেকে আয় ১৬ লাখ ৬৮ হাজার টাকা এবং আয়কৃত এ টাকার নিয়মতান্ত্রিকভাবে খাত অনুযায়ী সঠিক ভাউচারসহ ব্যয়ের হিসাব চান নবনির্বাচিত নেতৃবৃন্দ ও উপস্থিত ব্যবসায়ীরা। কিন্তু নির্বাচন পরিচালনা কমিটির পক্ষ থেকে ব্যয়ের হিসাব দিতে ব্যর্থ হওয়ায় ফুঁসে ওঠেন ব্যবসায়ীরা। এক পর্যায়ে সাধারণ ব্যবসায়ীরা সোসাইটি কার্যালয়ে অবরুদ্ধ পরিচালনা কমিটির নেতৃবৃন্দকে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে রাত সাড়ে ৮টার দিকে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। পরে থানা পুলিশের মধ্যস্থতায় আগামী শুক্রবার ফুলতলা বাজারের গামছা চান্দিনায় অনুষ্ঠিতব্য ব্যবসায়ীদের সমাবেশে আয়-ব্যয়ের সঠিক হিসাব প্রদান করা হবে এমন লিখিত প্রতিশ্রুতির মুচেলেকায় পরিবেশ স্বাভাবিক হয়।
এ সময় কমিটির কোষাধ্যক্ষ শেখ আবুল কাশেম, দুলাল চন্দ্র অধিকারী, আজিজুল হক ফারাজি, মৃণাল হাজরা, আবু তাহের রিপন, মোশারফ হোসেন মোড়ল, আহসানুল হক লড্ডন, মোল্লা হেদায়েত হোসেন লিটু, ইসমাইল হোসেন বাবলু, জুলফিকার মোড়ল, তাপস বোস, শেখ আব্দুর রশিদ, আবুল হাসান ফকির, অনুপম মিত্র উপস্থিত থাকলেও কমিটির আহবায়ক জহির উদ্দিন ভুইয়া রাজীব অনুপস্থিত ছিলেন। তবে শনিবার শপথ ও ক্ষমতা হস্তান্তর অনুষ্ঠানে কমিটির সদস্য বরকত আলী ভুইয়া বাটুল,ওয়াহিদুজ্জামান নান্না, বিএম মতিউর রহমান মতি, শেখ শহিদুল্লাহ প্রিন্স, আব্দুল হাই সরদার অনুপস্থিত ছিলেন।
সভাপতি পদে রবিন বসু, সহসভাপতি এস এম মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক পদে ইঞ্জিনিয়ার মনির হাসান টিটো, সহ সাধারণ সম্পাদক সাঈদ মোড়ল, সাংগঠনিক সম্পাদক মাহাবুব আলম মিঠু, সহ সাংগঠনিক তারেক হাসান নাইস, কোষাধ্যক্ষ কবির জমাদ্দার, ক্রীড়া সম্পাদক খন্দকার রকিবুল ইসলাম. দপ্তর সম্পাদক আবুল খায়ের আবু এবং সদস্য হিসাবে মো. আলামিন শেখ, আনিসুল ইসলাম মিন্টু, জুলহাস আহমেদ, ইলিয়াস মোল্লা, আব্দুস সাত্তার রানা ও মোশারফ হোসেন বিপ্লব শপথ গ্রহণ করেন।