যশোরে করোনা আইসোলেশন ওয়ার্ডে দুই বৃদ্ধের মৃত্যু : একদিনে আক্রান্ত ১৫

0

বিএম আসাদ ॥ যশোর ২৫০ শয্যা হাসপাতালের করোনা পুরুষ আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় দু’বৃৃদ্ধের মৃত্যু হয়েছে। করোনা সন্দেহে তাদের ওই ওয়ার্ডে ভর্তি করা হয়েছিল। এদিকে যশোরে আরো ১৫ জন নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতরা হলেন, যশোর সদর উপজেলার বড়কোদালিয়া গ্রামের মতিয়ার রহমান (৭২) ও দিয়াপাড়া গ্রামের মীর রওশন আলী (৮৫)। ২২ মার্চ রাত পৌনে ৯টার দিকে করোনা আক্রান্ত সন্দেহে মতিয়ার রহমানকে হাসপাতালের পুরুষ আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। চিকিৎসাধীন অবস্থায় রাত পৌনে ১০টার দিকে মতিয়ার রহমানের মৃত্যু হয়। মৃত্যুর পর তার নমুনা নেয়া হয়েছে। মতিয়ার রহমানের ছেলে আলমগীর হোসেন জানিয়েছেন, তার পিতা করোনা মুক্ত। কিছুদিন আগে নমুনা পরীক্ষা করা হয়েছিল মতিয়ার রহমানের। তখন নমুনা পরীক্ষার ফলাফলে তার নেগেটিভ রিপোর্ট আসে। অসুস্থতার কারণে পিতাকে তারা করোনা সুরক্ষার টিকা দিতে পারেননি। রাতে নিজ বাড়িতে মতিয়ার রহমান অসুস্থ হয়ে পড়েন। এরপর হাসপাতালে আনা হলে জরুরি বিভাগ থেকে করোনা আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয় তাকে।
অপরদিকে, আইসোলেশনে ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় ২১ মার্চ সকাল ৮টায় মীর রওশন আলী মারা যান। এদিন সকাল পৌনে ১০টায় তাকে ভর্তি করা হয়েছিল। মৃতের স্বজনদের দাবি মীর রওশন আলী করোনায় আক্রান্ত হননি। হাসপাতালের ভর্তি করার পর এদিন অ্যান্টিজেন নমুনা পরীক্ষা করা হয়। পরীক্ষায় মীর রওশন আলী করোনামুক্ত বলে প্রমাণিত হয়েছেন। আবার গতকাল ল্যাব থেকে যে নমুনা পরীক্ষার রিপোর্ট এসেছে, সে রিপোর্টেও করোনামুক্ত রওশন আলী। এর আগেও বাড়ি থেকে দেয়া নমুনা পরীক্ষায় তিনি করোনামুক্ত ঁিছলেন। করোনামুক্ত থাকার পরও হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসকগণ ওই দু’বৃদ্ধকে করোনায় আক্রান্ত সন্দেহে আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করেন। মৃত্যুর পর ওয়ার্ডের চিকিৎসক তাদের কার্ডিওফেল বলে টিকিটে উল্লেখ করেছেন।
এদিকে, যশোরে গতকাল সকাল ৮টা পর্যন্ত ২৪ঘন্টার করোনায় আক্রান্ত হয়েছেন ১০ জন। আক্রান্তদের মধ্যে যশোর ২৫০ শয্যা হাসপতালে র‌্যাপিড অ্যান্টিজেন পরীক্ষায় ১ জন এবং যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে ১শ ১০টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ওই রিপোর্টে আক্রান্তের সংখ্যা ছিল ৯ জন। মোট ১০ জন আক্রান্তের তালিকা সিভিল সার্জন অফিসের দৈনিক কোভিড-১৯ প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। পরবর্তী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় হতে ৮৩টি নমুনা পরীক্ষার রিপোর্ট আসে। ওই রিপোর্টে ৫ জন কোভিড-১৯ সংক্রমনে আক্রান্ত হওয়ার সংবাদ নিশ্চিত করা হয়েছে। এ নিয়ে একদিনে যশোরে মোট ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সম্প্রতি করোনায় আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পেয়েছে। যশোর জেলায় সর্বমোট ৪ হাজার ৯শ ৬৩ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তবে, গতকাল পর্যন্ত সিভিল সার্জনের কোভিড-১৯ প্রতিবেদনে আক্রান্তের সংখ্যা ছিল ৪ হাজার ৯শ ৫৮ জন। আক্রান্তের মধ্যে ৭০ জন মৃত্যুবরণ করেছেন। ৪ হাজার ৭শ ৯৩ জন সুস্থ হয়েছেন বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।