স্টোরিজ, স্টিকার ও ভিডিওতেও বিজ্ঞাপন দেবে ফেসবুক

    0

    লোকসমাজ ডেস্ক॥কনটেন্ট ক্রিয়েটরদের জন্য ছোট সংস্করণের ভিডিও, স্টোরিজ ও স্টিকার অ্যাডের মাধ্যমে আয়ের সুযোগ তৈরি করছে ফেসবুক কর্তৃপক্ষ। সম্প্রতি এমন তথ্য জানায় সামাজিক যোগাযোগ মাধ্যমটি। খবর রয়টার্স।ফেসবুক জানায়, এখন থেকে বড় ভিডিওগুলোর পাশাপাশি ছোট সংস্করণের ভিডিওগুলোতেও বিজ্ঞাপনের মাধ্যমে আয় করতে পারবেন কনটেন্ট ক্রিয়েটররা।
    সম্প্রতি একটি ব্লগে প্রকাশিত বিবৃতিতে ফেসবুক জানায়, তাদের নতুন এ নীতিমালা কনটেন্ট ক্রিয়েটরদের আরো বেশি অর্থ আয়ে সহযোগিতা করবে। ফলে যেসব অপরিচিত কনটেন্ট ক্রিয়েটররা সামাজিক যোগাযোগ মাধ্যমে পরিচিতি পেতে চেষ্টা চালিয়ে যাচ্ছেন, তাদের জন্য এ নীতিমালা সহায়ক হিসেবে কাজ করবে।
    ছোট সংস্করণের ভিডিওর পাশাপাশি স্টোরিজ ও ফটো স্টিকারের মাধ্যমেও আয়ের সুযোগ তৈরি করছে ফেসবুক। একই সঙ্গে কনটেন্ট ক্রিয়েটররা তাদের লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমেও আয় করতে পারবেন বলে জানিয়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমটি। লাইভ স্ট্রিমিংয়ের মাধ্যমে আয়ের একটি সম্পর্কে ফেসবুক জানায়, দর্শকরা লাইভ চলাকালে তাদের পছন্দের কনটেন্ট ক্রিয়েটরদের টিপিং প্রক্রিয়ার মাধ্যমে অর্থ প্রদান করতে পারবেন।
    এর আগে শুধু ৩ মিনিট বা এর বেশি সময়ব্যাপী ভিডিওগুলোর ক্ষেত্রে বিজ্ঞাপন গ্রহণের সুযোগ রেখেছিল ফেসবুক। বর্তমান নীতিমালায় ১ মিনিটব্যাপী ভিডিওগুলোর জন্যও বিজ্ঞাপন নীতিমালা প্রয়োগ করবে ফেসবুক।