যশোরে বৃদ্ধকে জিম্মি করে চাঁদাবাজি: আটক কুখ্যাত সন্ত্রাসী শুভ ও কলগার্ল প্রিয়াসহ ৫জন কারাগারে

0

স্টাফ রিপোর্টার ॥ যশোরে এক বৃদ্ধকে জিম্মি করে চাঁদাবাজির ঘটনায় অস্ত্র ও ইয়াবা ট্যাবলেটসহ আটক কুখ্যাত সন্ত্রাসী রাব্বি ইসলাম শুভ এবং কলগার্ল প্রিয়াসহ ৫ জনকে আলাদা তিন মামলায় বুধবার কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। তাদের বিরুদ্ধে অস্ত্র ও মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে এবং চাঁদা দাবি ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে কোতয়ালি থানায় আলাদা মামলা করা হয়েছে।
চাঁদাবাজি ও পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে মামলাটি করেছেন ভুক্তভোগী রেল রোডস্থ ফুড গোডাউনের দক্ষিণ পাশের বাসিন্দা বৃদ্ধ এরশাদ আলী। আসামিরা হচ্ছে শহরের রেল রোডস্থ ফুড গোডাউনের দক্ষিণ পাশের রবিউল ইসলাম রবির (৭ নম্বর ওয়ার্ড পৌর কাউন্সিলর পদপ্রার্থী) ছেলে রাব্বি ইসলাম শুভ ওরফে খোঁড়া শুভ, ইমান আলীর ছেলে সবুজ হোসেন, ফরিদ হোসেনের ছেলে রায়হান, শহরতলীর রামনগর রাজারহাট মোড়ের আব্দুর রহিম ড্রাইভারের ছেলে হিমেল হোসেন, শহরের বারান্দীপাড়া খালধার রোডের বিল্লাল হোসেন এবং সদর উপজেলার ফরিদপুর পুরাতন বাজার এলাকার আব্দুস সালামের মেয়ে প্রিয়া। এর মধ্যে বিল্লাল হোসেন পলাতক রয়েছে। অপর ৫ জন ঘটনাস্থল থেকে হাতেনাতে আটক হয়।
এছাড়া চাঁচড়া পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইনসপেক্টর মো. রোকিবুজ্জামান পিস্তল-গুলি এবং ইয়াবা ট্যাবলেট উদ্ধারের ঘটনায় উল্লিখিত ৬ জনের বিরুদ্ধে আলাদা দুটি মামলা করেন।
পুলিশ জানায়, গত ৪ মার্চ সন্ত্রাসী শুভসহ অন্যরা এরশাদ আলীর কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করে। তিনি প্রাণের ভয়ে তাদেরকে সোনালী ব্যাংক রেলগেট শাখার অনুকুলে ২ লাখ টাকার একটি চেক প্রদান করেন। বাকি ৩ লাখ টাকার জন্য গত মঙ্গলবার সন্ধ্যা ৭টার দিকে তারা এরশাদ আলীকে ডেকে ওয়েল্ডিংয়ের দোকানে নিয়ে যায়। সেখানে তার মাথায় পিস্তল ঠেকিয়ে এবং গলায় ছুরি ধরে তার কাছে চাঁদার বাকি ৩ লাখ টাকা দাবি করা হয়। এছাড়া তারা তাকে কলগার্ল প্রিয়ার সাথে নগ্ন ছবি তুলতে বাধ্য করে এবং স্ট্যাম্পে স্বাক্ষর করিয়ে নেয়। এরই এক পর্যায়ে পুলিশ ঘটনাটি জানতে পেরে ওই ওয়েল্ডিংয়ের দোকানে অভিযান চালায়। এ সময় সেখান থেকে সন্ত্রাসী শুভ, রায়হান, হিমেল, সবুজ ও কলগার্ল প্রিয়াকে আটক করা হয়। তবে বিল্লার পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। পরে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি, দুটি চাকু, ১৪ পিস ইয়াবা ট্যাবলেট এবং স্বাক্ষর করে নেয়া স্ট্যাম্প উদ্ধার করা হয়। এরপর ঘটনার সাথে জড়িত দুর্বৃত্তদের বিরুদ্ধে আলাদা তিনটি মামলা দায়েরের পর বুধবার আটক ৫ জনকে আদালতে সোপর্দ করা হয়। এ সময় সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. মঞ্জুরুল ইসলাম তাদেরকে কারাগারে পাঠানোর আদেশ দেন।