ছোট ভাইকে হত্যার এক দিন পর অভিযুক্ত বড় ভাইয়ের মরদেহ উদ্ধার

0

সাতক্ষীরা,তালা ও কলারোয়া সংবাদদাতা॥ সাতক্ষীরার পাটকেলঘাটায় ছোট ভাইকে হত্যার ঘটনায় একদিন পর অভিযুক্ত বড় ভাই শাহজাহানের ঝুলন্ত মরদেহ কলারোয়া থেকে উদ্ধার করেছে পুলিশ। গতকাল মঙ্গলবার সকালে কলারোয়ার জয়নগর ইউনিয়নের খোরদো বাটরা গ্রামের পরেশ ঠাকুরের বাগানের পৃত্তিরাজ গাছ থেকে তার মরদেহ উদ্ধার করা হয়। নিহত শাহজাহান মল্লিক (৪০) তালা উপজেলার জগদানন্দকাটি গ্রামের মজিদ মল্লিকের ছেলে। এর আগে রোববার রাত ৯টায় জগদানন্দকাটি গ্রামে বড়ভাই শাহজাহান মল্লিকের ধারালো অস্ত্রের আঘাতে খুন হন ছোটভাই মনতাজ মল্লিক (৩৫)। এরপর থেকে পলাতক ছিলেন শাহজাহান।
সাতীরার পাটকেলঘাটা থানাধীন জগদানন্দকাটি গ্রামের আব্দুল মজিদ মল্লিক জানান, তার বড় ছেলে শাহজাহান মল্লিক রোববার রাতে বাড়ির গেটে ছোট ভাই মন্তাজ মল্লিককে নৃশংসভাবে কুপিয়ে হত্যা করে পালিয়ে যায়। এ ঘটনায় সোমবার মন্তাজের স্ত্রী পিয়া বেগম বাদী হয়ে শাহজাহানসহ তিনজনের নাম উল্লেখ করে থানায় একটি হত্যা মামলা দায়ের করে। শাহজাহানকে ধরার জন্য পুলিশ তার শ্বশুর বাড়ি নগরঘাটার শুকুর আলী বিশ্বাসের বাড়িসহ বিভিন্ন স্থানে অভিযান চালায়। একপর্যায়ে মঙ্গলবার সকালে তিনি মোবাইল ফোনে খবর পান যে ছেলে শাহজাহান কলারোয়ার জয়নগর ইউনিয়নের খোরদো-বাটরা গ্রামের পরেশ রায় চৌধুরীর আমবাগানে গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা করেছে।
কলারোয়া থানার ওসি মীর খায়রুল কবীর জানান, রোববার রাতে ছোট ভাই মনতাজ মল্লিককে হত্যার পর থেকে শাজাহান পলাতক ছিলেন। এর একদিন পর মঙ্গলবার সকালে কলারোয়া উপজেলার জয়নগর ইউনিয়নের খোরদো বাটরা গ্রামের একটি বাগানের গাছে তার ঝুলন্ত মরদেহ দেখে স্থানীয়রা পুলিশে খবর দেয়। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠায়।
পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহিদ মোরশেদ জানান, রোববার রাতে ছোট ভাই মনতাজ মল্লিক মোটরসাইকেলে বাড়ি ফিরছিলেন। এসময় বড় ভাই শাহজাহান মল্লিক কয়েকজনকে সঙ্গে নিয়ে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে তাকে হত্যা করে। তিনি আরও বলেন, এরপর থেকেই পুলিশ তাকে ধরতে একাধিক স্থানে অভিযান চালায়। মঙ্গলবার সকালে কলারোয়া থেকে তার ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে কলারোয়া থানা পুলিশ। খোরদো বাটরা গ্রামের সুদেব গুপ্তের স্ত্রী সুচিত্রা শীল জানান, ভোরে পরেশ রায় চৌধুরীর আমবাগানে যেয়ে এক ব্যক্তিকে ঝুলে থাকতে দেখে তিনি জ্ঞান হারিয়ে ফেলেন। পরে জ্ঞান ফিরলে বিষয়টি ইউপি সদস্য বজলুর রহমানকে অবহিত করেন।
খোরদো পুলিশ ফাঁড়ির ইনচার্জ তৌফিক টিপু জানান, খবর পেয়ে পরেশ রায় চৌধুরীর আমবাগান থেকে শাহজাহান মল্লিকের ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়েছে। তার পরনে নীল রঙয়ের জিন্সের প্যান্ট ছিল। গায়ে ছিল ফুল হাতা শার্ট। পকেটে থাকা মানিব্যাগ থেকে পাওয়া ভোটার আইডি কার্ডের মাধ্যমে তাকে শনাক্ত করা হয়। তিনি তার ছোট ভাই মন্তাজ মল্লিক হত্যা মামলার আসামি। তার শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই। মৃত্যুর কারণ জানার চেষ্টা চলছে। মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য সাতক্ষীরা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এদিকে ঘটনাস্থল পরিদর্শন করেন অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শামসুল হক, কলারোয়া থানার ওসি খায়রুল কবির, পাটকেলঘাটা থানার ওসি কাজী ওয়াহেদ মোর্শেদসহ আইনশৃংখলা বাহিনী ও বিভিন্ন সংস্থার সদস্যরা।