খুলনায় শ্রমিক নেতাকে রাতে তুলে নেয়ার পর সকালে ডিজিটাল নিরাপত্তা আইনে গ্রেফতার

0

লোকসমাজ ডেস্ক॥ খুলনা নগরীর গোয়ালখালী এলাকা থেকে ডিবি পরিচয়ে শুক্রবার রাতে তুলে নিয়ে যাওয়ার পরে শনিবার সকালে বাম সংগঠন শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ। শনিবার খুলনা মহানগর পুলিশের গোয়েন্দা শাখার উপকমিশনার বিএম নুরুজ্জামান এ তথ্য জানিয়েছেন। রাতে খুলনা নগরীর গোয়ালখালী এলাকা থেকে ডিবি পরিচয়ে তাকে তুলে নিয়ে যায় আইনশৃঙ্খলা রাকারী বাহিনী। শুক্রবার রাতে ফেইসবুক লাইভে কারাবন্দি অবস্থায় লেখক মুশতাকের মৃত্যুর প্রতিবাদ জানিয়েছিলেন বাম সংগঠন শ্রমিক-কৃষক-ছাত্র-জনতা ঐক্য পরিষদের সমন্বয়ক রুহুল আমিন। এ ছাড়া সংগঠনটি শনিবার জাতীয় সংসদ ভবনের অভিমুখে মিছিল কর্মসূচি ঘোষণা করে। সেই কর্মসূচির পোস্ট নিজের ফেইসবুক অ্যাকাউন্টে শেয়ার করেছিলেন রুহুল আমিন। উপকমিশনার বিএম নুরুজ্জামান বলেন, ‘রাষ্ট্রের স্থিতিশীলতা নষ্ট ও সামাজিক অস্থিরতা তৈরি অভিযোগে রাতেই রুহুল আমিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে। ডিবির এক পরিদর্শক বাদী হয়ে মামলাটি দায়ের করেছেন। তাকে আদালতে হাজির করে রিমান্ড আবেদনের প্রক্রিয়া চলছে।’
এদিকে রুহুল আমিনকে গ্রেফতারের তীব্র প্রতিবাদ ও ােভ প্রকাশ করে বিবৃতি দিয়েছে পাটকল রায় সম্মিলিত নাগরিক পরিষদ ও বাম গণতান্ত্রিক জোট খুলনা জেলা নেতৃবৃন্দ ।
বিবৃতিদাতারা বলেন, ‘রুহুল আমীনকে গ্রেফতার করে পাটকল রার আন্দোলন স্তব্ধ করা যাবে না। দুঃশাসন সরকার আটক-গ্রেফতার-দমন-নিপীড়ন-নির্যাতন করে বিরুদ্ধ শক্তির প্রতিবাদের ভাষা রুদ্ধ করতে চাইছে। সরকার নাগরিকদের মৌলিক মানবিক অধিকার হরণ করছে’।
নেতৃবৃন্দ অবিলম্বে রুহুল আমীনকে নিঃশর্ত মুক্তি ও পাটকল চালুসহ শ্রমিকদের যৌক্তিক দাবি মেনে নিতে বলেন। বিবৃতিদাতারা হলেন পরিষদের আহ্বায়ক অ্যাড. কুদরত-ই-খুদা, সিনিয়র যুগ্ম আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা অ্যাড. আ.ফ.ম. মহসীন, মো. মোজাম্মেল হক খান, মুনীর চৌধুরী সোহেল, অ্যাড. মো. বাবুল হাওলাদার, জনার্দন দত্ত নান্টু, আনিসুর রহমান মিঠু ও সদস্যসচিব এস এ রশীদ। বাম গণতান্ত্রিক জোটের প থেকে বিবৃতি দেন বাম জোট ও গণসংহতি আন্দোলন খুলনা জেলা সমন্বয়ক মুনীর চৌধুরী সোহেল, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি (সিপিবি) কেন্দ্রীয় সদস্য ও খুলনা জেলা সভাপতি ডা. মনোজ দাশ, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি ( মার্কসবাদী) খুলনা জেলা সাধারণ সম্পাদক গাজী নওশের আলী, ইউনাইটেড কমিউনিস্ট লীগ খুলনা জেলা সম্পাদক ডা. সমরেশ রায়, বাংলাদেশের সমাজতান্ত্রিক দল,বাসদ-খুলনা জেলা সমন্বয়ক জনার্দন দত্ত নান্টু।