মনিরামপুরে চোর সন্দেহে যুবককে পিটিয়ে হত্যা, ৪ যুবক আটক

0

স্টাফ রিপোর্টার,মনিরামপুর(যশোর)॥ যশোরের মনিরামপুরে চোর সন্দেহে গণপিটুনিতে আল মামুন(২২) নামে এক যুবক নিহত হয়েছে। এ ঘটনা ঘটেছে মঙ্গলবার গভীর রাতে উপজেলার খোজালীপুর গ্রামে। মোবাইল ফোন চুরি করতে গিয়ে জনতার হাতে আটক হয় মামুন। পরে গণপিটুনিতে সে গুরুতর আহত হয়। তাকে উদ্ধারের পর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হলে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকেলে মামুনের মৃত্যু হয়। এ ঘটনায় বুধবার সন্ধ্যা থেকে পুলিশ এলাকায় ঝটিকা অভিযানে নামে। রাতে এ রিপোর্ট লেখার সময় পুলিশ হত্যাকাণ্ডে জড়িত সন্দেভাজনকে চার যুবককে আটক করেছে। তবে পুলিশ দুইজনকে আটকের কথা জানিয়েছে। নিহত আল মামুন মনিরামপুর উপজেলার কাশিমনগর ইউনিয়নের খোজালীপুর গ্রামের মশিয়ার রহমানের একমাত্র ছেলে।
স্থানীয় ওয়ার্ড মেম্বার আনিচুর রহমান জানান, মশিয়ার রহমানের একমাত্র ছেলে আল মামুন মাদ্রাসা থেকে বছর তিনেক আগে দাখিল পাশ করার পর মাদকাসক্ত হয়ে ওঠে। এক পর্যায়ে সে এলাকায় চুরি ছিনতাইয়ের সাথে জড়িয়ে পড়ে। গত বছর খোজালীপুর মধ্যপাড়ার কৃষক আইনাল হোসেনের বাড়ি থেকে একটি মোবাইলফোন চুরি করে। পরে তার কাছ থেকে সেই ফোন উদ্ধার করা হয়।
মঙ্গলবার রাত সাড়ে ১২ টার দিকে আল মামুন এবং তার সহযোগী আরমান কৃষক আইনাল হোসেনের ছেলে আল আমিনের ঘর থেকে একটি মোবাইল ফোন চুরি করে পলিয়ে যায়। এ সময় টের পেয়ে আল আমিন চিৎকার দিলে আশপাশের লোকজন ধাওয়া করে আল মামুনকে আটক করে বেধড়ক পিটুনি দেয়। এতে সে গুরুতর আহত হয়। ওই অবস্থায় তাকে মধ্যপাড়ার মসজিদের সামনে ইমরান হোসেনের মুদিদোকানের বেঞ্চের ওপর ফেলে রাখা হয়। বুধবার সকালে মামুনের মা সকিনা বেগম তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। চিকিৎসাধীন অবস্থায় এদিন বিকেল তিনটার দিকে তার মৃত্যু হয়।
কাশিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জিএম আহাদ আলী জানান, কয়েক বছর আগে বাকোশপোল এলাকায় এক স্কুল ছাত্রীকে ধর্ষন করে আল মামুন। এ ঘটনায় তার বিরুদ্ধে থানায় মামলা হয়। এ দিকে এ হত্যাকাণ্ডের ঘটনায় বুধবার সন্ধ্যা থেকে পুলিশ এলাকায় অভিযানে নামে। রাত নয়টায় এ রিপোর্ট লেখার সময় স্থানীয় ওয়ার্ড মেম্বর আনিচুর রহমান জানান, মামুন হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে চার যুবককে পুলিশ আটক করেছে। তারা হলো খোজালীপুর গ্রামের আলতাফ হোসেন, সোহাগ হোসেন, ইমরান হোসেন ও মিন্টু। তবে মনিরামপুর থানার ওসি রফিকুল ইসলাম আলতাফ হোসেন এবং সোহাগ হোসেনকে আটকের কথা জানিয়েছেন।