চৌগাছা পৌর নির্বাচনে ধানের শীষ প্রতীকের পথসভায় অমিত: দেশের মানুষ পরিবর্তনের জন্য চাতক পাখির মত চেয়ে আছেন

0

স্টাফ রিপোর্টার, চৌগাছা (যশোর) ॥ টেকনাফ থেকে তেঁতুলিয়া দেশের যে প্রান্তই হোক না কেন, আর ধানের শীষ প্রতীকের প্রার্থী যেই হোক সে জয়লাভ করবে এতে কোন সন্দেহ নেই। কারণ বর্তমান অনির্বাচিত সরকার মানুষের ভোটাধিকার কেড়ে নিয়েছে, ধ্বংস করেছে গণতন্ত্রকে। সে কারণে দেশের মানুষ আজ সরকারের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। দেশের মানুষ পরিবর্তনের জন্য চাতক পাখির মত চেয়ে আছেন। তাই আগামী ১৪ তারিখের নির্বাচনে আপনারা অতন্দ্র প্রহরীর মত ভোট কেন্দ্র পাহারা দিবেন, আমাদের বিজয় যেন কেউ ছিনিয়ে নিতে না পারে।
গতকাল শুক্রবার বিকেলে উপজেলা বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ধানের শীষ প্রতীকের প্রার্থী হাজী আব্দুল হালিম চঞ্চলের পক্ষে পথসভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন বিএনপির খুলনা বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক অনিন্দ্য ইসলাম অমিত।
এ সময় তিনি আরও বলেন, চৌগাছা পৌরসভা নির্বাচনে প্রাশাসনের যে ভূমিকা তা নিঃসন্দেহে প্রশংসার দাবি রাখে, তবে নির্বাচনের শেষ মুহূর্ত পর্যন্ত এই পরিবেশ যেন বজায় থাকে সেই ব্যবস্থা প্রশাসন রাখবে বলে তিনি আশা প্রকাশ করেন। তিনি দলীয় নেতাকর্মীদের উদ্যেশে বলেন, যশোর উন্নয়নের রূপকার সাবেক সফল মন্ত্রী জননেতা তরিকুল ইসলাম চৌগাছা পৌরসভ্ াগঠন করেন। সে কারণে এই পৌরসভার প্রতি পৌরবাসীর অন্যরকম এক দৃষ্টি আছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর হতে সকল নেতাকর্মী আপনারা যেভাবে কাজ করেছেন তাতে আমি মনে করি ধানের শীষের বিজয় নিশ্চিত। তিনি আরও বলেন, চৌগাছা পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে মাত্র ১০টি কেন্দ্রে। এই ১০টি কেন্দ্রে যে সকল পোলিং এজেন্ট থাকবেন তারা সকলেই দায়িত্বশীলতার পরিচয় দিবেন। ভোট গ্রহণ শেষে ভোট গণনা শেষ না হওয়া পর্যন্ত কেউ কেন্দ্র ত্যাগ করবে না। চৌগাছা উপজেলা বিএনপির আহবায়ক জহুরুল ইসলামের সভাপতিত্বে পথসভায় বিশেষ অতিথির বক্তব্য দেন যশোর জেলা বিএনপির সদস্য সচিব অ্যাড. সৈয়দ সাবেরুল হক সাবু, জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য গোলাম রেজা দুলু, আহ্বায়ক কমিটির সদস্য মিজানুর রহমান খান। অন্যান্যের মধ্যে বক্তব্য দেন উপজেলা বিএনপির যুগ্ম আহবায়ক ইউনুচ আলী, এমএ সালাম, চেয়ারম্যান মাসুদুল হাসান, পৌর বিএনপির আহবায়ক সাবেক মেয়র সেলিম রেজা আওলিয়ার, ধানের শীষ প্রতীকের প্রার্থী হাজী আব্দুল হালিম চঞ্চল, জেলা যুবদলের সাধারণ সম্পাদক আনছারুল হক রানা, যুগ্ম সম্পাদক বাবুল আক্তার প্রমুখ। পথসভায় বিএনপি ও তার সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মী উপস্থিত ছিলেন। পথসভার আগে অনিন্দ্য ইসলাম অমিতসহ বিএনপির নেতৃবৃন্দ যান পৌর এলাকার পাঁচনামনা গ্রামে। এই গ্রামে পারিবারিক কবরস্থানে চির নিদ্রায় শায়িত আছেন পৌর বিএনপির সাবেক যুগ্ম আহ্বায়ক ও উপজেলা যুবদলের সাবেক সাধারণ সম্পাদক সোহরাব হোসেন। নেতৃবৃন্দ প্রিয় নেতার কবরে ফাতেহা পাঠ ও কবর জিয়ারত শেষে মরহুমের বাড়িতে যান। সেখনে মরহুম সোহরাব হোসেনের বৃদ্ধা মায়ের পাশে কিছু সময় অতিবাহিত করেন অনিন্দ্য ইসলাম অমিত। পুত্র হারানো শোকে কাতর মাকে তিনি সান্ত্বনা দেন। এ সময় বিএনপির ও তার সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।