খেলার খবর

0

ইনজুরিতে নেইমার, দেখা হচ্ছে না মেসির সঙ্গে
স্পোর্টস ডেস্ক ॥ চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের সূচি ঘোষণা হওয়ার পর থেকেই সমর্থকরা অধীর আগ্রহে অপো করছিল, মেসি-নেইমার দ্বৈরথ দেখার জন্য। কিন্তু ফুটবল সমর্থকদের দুর্ভাগ্য। তাদের আর মেসি-নেইমার দ্বৈরথ দেখা হচ্ছে না। কারণ, ইনজুরিতে পড়ে আগামী এক মাসের জন্য ছিটকে গেলেন নেইমার। ফরাসি কাপের ম্যাচে আগের দিন কঁয়ের বিপে চোট পান এ ব্রাজিলিয়ান। ম্যাচের ৬০তম মিনিটে খুঁড়িয়ে মাঠ ছাড়েন তিনি। তখন থেকেই বার্সেলোনার বিপে উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে তাকে পাওয়া নিয়ে শঙ্কা ছিল। অবশেষে সে শঙ্কাই সত্যি হলো। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)। পরীার পর বৃহস্পতিবার কাবের ওয়েবসাইটে দেয়া বিবৃতিতে বলা হয়, ‘বাম অ্যাবডাক্টরে চোট পেয়েছেন নেইমার। সেরে ওঠার প্রক্রিয়ার ওপর নির্ভর করবে তার মাঠে ফেরা।’ তবে সময়টা চার সপ্তাহের মতো হতে পারে বলে জানানো হয়েছে। আগামী মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলয় প্রথম লেগের ম্যাচে ন্যু ক্যাম্পে বার্সার মুখোমুখি হবে গত আসরের ফাইনালিস্ট পিএসজি। চোটের কারণে এর মধ্যেই হাইভোল্টেজ এই ম্যাচ থেকে ছিটকে গেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া। শঙ্কা রয়েছে ভেরাত্তিকে নিয়েও। নেইমারের ছিটকে যাওয়া নিঃসন্দেহে দলটির জন্য বড় ধাক্কা। নেইমারের ইনজুরির কারণে পিএসজির রেকর্ডও খুব ভালো নয়। ২০১৯ সালেও প্রায় একই ধরনের চোটে পড়েছিলেন সেলেসাও ফরোয়ার্ড। পিএসজিও বিদায় নেয় শেষ ষোলো থেকেই। গত মৌসুমের অধিকাংশ সময়ে অবশ্য নেইমার ছিলেন মাঠে। পিএসজিও প্রথমবারের মতো উঠেছিল চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে। তবে বায়ার্ন মিউনিখের কাছে হেরে রানারআপ হয়ে সন্তুষ্ট থাকতে হয় তাদেরকে।

ক্রিকেটকে বিদায় জানাচ্ছেন রাজ্জাক ও শাহরিয়ার
স্পোর্টস ডেস্ক ॥ আগেই জানা, কয়েকদিনের মধ্যেই খেলোয়াড়ি জীবন থেকে অবসরের ঘোষণা দিচ্ছেন আব্দুর রাজ্জাক রাজ। বৃহস্পতিবার সাংবাদিকদের রাজ্জাক নিজেই জানিয়েছিলেন, ১৩ ফেব্রুয়ারি তার অবসর ঘোষণা দেয়ার সম্ভাবনা খুব বেশি এবং ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ‘কোয়াব’ ওই অবসর অনুষ্ঠানের আয়োজনে থাকবে।
জানা গেছে, আজ শনিবার দুপুর ১২টায় আনুষ্ঠানিকভাবে খেলোয়াড়ি জীবনের ইতি টানার ঘোষণাটি দেবেন জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার রাজ্জাক। তবে তিনি একা নন। জাতীয় দলের সাবেক ওপেনার শাহরিয়ার নাফীসও একইদিনে ব্যাট, প্যাড ও গ্লাভস খুলে রাখার ঘোষণা দেবেন বলে জানা গেছে। গতকাল শুক্রবার বিকেলে কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল স্বারিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ খবরের সত্যতা নিশ্চিত করা হয়েছে। প্রসঙ্গত, ওয়ানডেতে দেশের প্রথম ২০০ উইকেটশিকারি আব্দুর রাজ্জাক ১৩ টেস্ট (২৮ উইকেট), ১৫৩ ওয়ানডে (২০৭ উইকেট) এবং ৩৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন (টি-টোয়েন্টিতে ৪৪ উইকেট)। অন্যদিকে দেশের ক্রিকেটের সবসময়ের অন্যতম সফল ওপেনার শাহরিয়ার নাফীস ২৪ টেস্টে এক সেঞ্চুুরি, ৭ হাফসেঞ্চুরিসহ ১২৬৭ রান করেন। ৭৫ ওয়ানডেতে তার রয়েছে ৪টি সেঞ্চুরি এবং ১৩টি হাফসেঞ্চুরি, রান ২২০১। দেশের হয়ে ১টি টোয়েন্টিও খেলেছেন নাফীস, যেখানে তিনি করেছেন ২৫ রান।