অটোগ্যাস স্থাপনে পদ্মার সঙ্গে চুক্তি করলো বসুন্ধরা

0

লোকসমাজ ডেস্ক॥ দেশে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) খাতকে বড় পরিসরে নিয়ে যেতে অটোগ্যাস নিয়ে কাজ করছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। এরই অংশ হিসেবে দেশব্যাপী অটোগ্যাস স্টেশন স্থাপনে রাষ্ট্রয়াত্ত কোম্পানি পদ্মা ওয়েলের সঙ্গে চুক্তি স্বাক্ষর করলো তারা।
আজ রোববার বেলা ৩টায় রাজধানীর কাওরান বাজারে অবস্থিত পদ্মা অয়েল কোম্পানি লিমিটেডের (পিওসিএল) অফিসে আয়োজিত হয় চুক্তি স্বাক্ষর অনুষ্ঠান। এই চুক্তির মাধ্যমে এখন থেকে পদ্মা অয়েল কোম্পানির নিবন্ধিত ফিলিং স্টেশনগুলোতে এলপিজি পাম্প স্থাপন ও অটোগ্যাস সরবরাহ করবে বসুন্ধরা এলপি।অনুষ্ঠানে চুক্তিতে স্বাক্ষর করেন পদ্মা অয়েল কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. মাসুদুর রহমান এবং বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস জাকারিয়া জালাল।
১৯৯৯ সাল থেকে এলপিজি খাত নিয়ে কাজ করে যাচ্ছে বসুন্ধরা এলপি গ্যাস লিমিটেড। এখন পর্যন্ত প্রায় ২০০ টি স্টেশনের সঙ্গে চুক্তি সম্পাদিত হয়েছে এবং আরো ২০০টি প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি প্রক্রিয়াধীন। এরই ধারাবাহিকতায় এবার এলপিজির বাজার বাড়াতে বিপিসির সাবসিডিয়ারি পদ্মা অয়েল কোম্পানির সঙ্গে কাজ করবে বসুন্ধরা এলপি গ্যাস।
অনুষ্ঠানে বসুন্ধরা এলপি গ্যাসের হেড অব সেলস জাকারিয়া জালাল বলেন, উল্লেখযোগ্য মার্কেট শেয়ারের অধিকারী পদ্মা অয়েল কোম্পানির সঙ্গে এলপিজি ইন্ডাস্ট্রিতে সর্ববৃহৎ প্রতিষ্ঠান বসুন্ধরা এলপি গ্যাসের চুক্তি স্বাক্ষর একটি মাইলফলক। এই চুক্তির আওতায় বাংলাদেশে প্রথাগত ফুয়েলের বিপরীতে আন্তর্জাতিক পর্যায়ে স্বীকৃত এবং অধিক নিরাপদ অটোগ্যাস বাজারজাতকরণের জন্য দুই পক্ষই একসঙ্গে কাজ করবে।
বিপিসির সাবসিডিয়ারি হিসেবে পদ্মা অয়েল কোম্পানির বিভিন্ন ধরনের পেট্রোলিয়াম পণ্য, লুব্রিক্যান্ট, বিটুমিন ও এলপিজি বাজারজাত করে। বর্তমানে দেশব্যাপী কোম্পানিটির ৬৯৭টি ফিলিং স্টেশন রয়েছে।