কেশবপুর পৌর নির্বাচন : মনোনয়নপত্র যাচাই বাছাইয়ে সকল প্রার্থী বৈধ

0

জয়দেব চক্রবর্ত্তী, কেশবপুর (যশোর) ॥ যশোরের কেশবপুর পৌরসভা নির্বাচনে মনোনয়নপত্র বাছাইয়ের দিন ছিলো বৃহষ্পতিবার। এদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের সভা কক্ষে তিন মেয়র প্রার্থীসহ ৬৫ জন প্রার্থীর মনোনয়নপত্র যাচাই বাছাই করা হয়। যাচাই বাছাইয়ে সকল প্রার্থীর মনোনয়নপত্র বৈধ বলে ঘোষণা দেয়া হয়েছে বলে রিটার্নিং কর্মকর্তা এম এম আরাফাত হোসেন নিশ্চিত করেছেন। আগামী ২৮ ফেব্রুয়ারি কেশবপুর পৌরসভায় নির্বাচন অনুষ্ঠিত হবে।
কেশবপুর পৌরসভা নির্বাচনে মেয়র পদে ৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এরা হলেন, আওয়ামীলীগ সমর্থিত প্রার্থী ও পৌর আওয়ামী লীগের সভাপতি বর্তমান মেয়র রফিকুল ইসলাম, বিএনপির মনোনীত প্রার্থী পৌর বিএনপির সভাপতি সাবেক মেয়র আব্দুস সামাদ বিশ্বাস এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের মনোনীত প্রার্থী আব্দুল কাদের। পৌর এলাকার সাধারণ ১ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর প্রার্থী হিসেবে রয়েছেন ৩ জন প্রার্থী। এরা হলেন-বর্তমান কাউন্সিলর শেখ আতিয়ার রহমান, লিটন গাজী ও সোহেল হাসান। ২ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর পদে ৪ প্রার্থী হলেন, বর্তমান কাউন্সিলর মশিয়ার রহমান, হাবিবুর রহমান, আবু শাহিন ও তরিকুল ইসলাম, ৩ নম্বর ওয়ার্ডে ১১ জন প্রার্থী। এরা হলেন,বর্তমান কাউন্সিলর জামাল উদ্দিন, জি এম কবীর, শেখ কামরুজ্জামান, নাছির উদ্দীন, মোরশেদ আলী, আব্দুর রাজ্জাক, মশিয়ার রহমান, প্রদীপ চক্রবর্ত্তী, শাখাওয়াত হোসেন, মনিরুজ্জামান ও আজিবর মোড়ল। ৪ নম্বর ওয়ার্ডে ৪ জন প্রার্থী রয়েছেন। এরা হলেন বর্তমান কাউন্সিলর আফজাল হোসেন বাবু,কুতুব উদ্দিন বিশ্বাস, জাহাঙ্গীর আলম ও সৈয়দ আকমল আলী। ৫ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা হলেন,বর্তমান কাউন্সিলর শহিদুজ্জামান বিশ্বাস, ইকরামুল হোসেন, মেহেদী
হাসান ও আব্দুর রাজ্জাক, ৬ নম্বর ওয়ার্ডের প্রার্থী যথাক্রমে বর্তমান কাউন্সিলর জাকির হোসেন, মনোয়ার হোসেন, রুহুল কুদ্দুস ও আনিছুর রহমান। ৭ নম্বর ওয়ার্ডের প্রার্থীরা হলেন, মদন সাহা অপু, কামাল খান, আক্তারুজ্জামান, ইকরামুছ সালাম খান, ওয়াজেদ খান ডবলু, মানিক লাল সাহা ও শাহরিয়ার রহমান । ৮ নম্বর ওয়ার্ডে ৭ প্রার্থী হলেন, বর্তমান কাউন্সিলর মফিজুর রহমান খান, আব্দুল হালিম মোড়ল, সেলিম খান, আমিনুল ইসলাম, খন্দকার মফিজুল ইসলাম, মিজানুর রহমান ও আব্দুল গফুর মোড়ল এবং ৯ নম্বর ওয়ার্ডে ৩ প্রার্থী হলেন বর্তমান কাউন্সিলর এস এম এবাদত সিদ্দিক বিপুল, আবুল কালাম আজাদ ও আব্দুল বারিক বিশ্বাস । এছাড়া সংরতি ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডে ৪ প্রার্থী হলেন, বর্তমান কাউন্সিলর মেহেরুন্নেছা, রাশিদা খাতুন, খাদিজা খাতুন ও মঞ্জুয়ারা বেগম। ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডে প্রার্থী রয়েছেন ৬ জন। এরা হলেন, বর্তমান কাউন্সিলর আছিয়া খাতুন, শাহানা কবীর, আসমা খাতুন, মুক্তি, মমতাজ বেগম ও রূপা আইচ। ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডে ৫ প্রার্থী হলেন, বর্তমান কাউন্সিলর মনিরা খানম, তহমিনা বেগম, আসমা খাতুন, জাহানারা খানম ও রিক্তা খাতুন । উল্লেখ্য, কেশবপুর পৌরসভার ভোটার সংখ্যা ২০ হাজার ৭২৫ জন। এর মধ্যে পুরুষ ১০ হাজার ১৮৫ জন এবং মহিলা ১০ হাজার ৫৪০ জন।