আমি নিরীহ মানুষ, সরকার শান্ত থাকতে দিচ্ছে না : মান্না

0

লোকসমাজ ডেস্ক॥ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, ‘আমি নিজে শান্ত-নিরীহ মানুষ। কিন্তু এই সরকারের জন্য শান্ত থাকার কোনো উপায় নেই।’ তিনি বলেন, ‘ভোটের দিকে তাকিয়ে থেকে লাভ নেই। সারা পৃথিবীতে আন্দোলনের মাধ্যমে এ ধরনের স্বৈরশাসকদের পতন হয়েছে। বর্তমান সরকারের বিরুদ্ধে আমাদেরও আন্দোলন করতে হবে।’ বুধবার (৩ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবে ‘জাতীয় সংহতি মঞ্চ’ আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।
মাহমুদুর রহমান মান্না বলেন, ‘প্রথমেই আমি জাতীয় সংহতি মঞ্চকে ধন্যবাদ জানাচ্ছি। এখনই সংহতি দরকার। বাংলাদেশের অবিসংবাদিত নেতা মাওলানা ভাসানীর মেয়ে টাঙ্গাইলে অনশন করেছে। তিনি নিজেই ভোট দিতে পারেননি। দেশে আজ কোনো ভোটাধিকার নেই।’ ‘প্রধানমন্ত্রী রাজনীতির পরিবর্তে অভিনয় করলে আরও ভালো করতে পারতেন’ মন্তব্য করে আওয়ামী লীগের সাবেক এই নেতা বলেন, ‘দেশের পত্রিকা এবং টেলিভিশনের গলায় পাড়া দিয়ে তাদের কথা বলতে দেয়া হচ্ছে না। সরকারের একজন এমপি মানি লন্ডারিং করেছে, মানব পাচার করে বিদেশের মাটিতে ধরা পড়েছে। কোনো ব্যবস্থা নিয়েছে? প্রধানমন্ত্রীর অভিনয় দেখে মাঝে মাঝে মনে হয়, তিনি কেনো রাজনীতি করেন? অভিনয় করলে আরও ভালো করতেন।’ তিনি আরও বলেন, ‘এখন আমাদের একটাই দাবি- হাসিনা সরকারের পতন এবং নতুন করে নির্বাচন দিতে হবে। এই লক্ষ্যে আপনারা যে যেখান থেকে দাঁড়াবেন, আপনাদের পাশে আমরা থাকবো।
মান্না বলেন, ‘এই সরকারের মৃত্যুঘন্টা বেজে গেছে। এরা যতো চুরি করেছে, ডাকাতি করেছে, সেগুলো ফেরত দিতে হবে। যতো অত্যাচার করেছে, সবকিছুর বিচার হবে।’ তিনি আরও বলেন, ‘এই জালেম সরকারকে ক্ষমতা থেকে সরিয়ে দেয়া ঈমানী দায়িত্বের মধ্যে পড়েছে। গুন্ডা, হুন্ডা দিয়ে ভোট করার যুগ এখন আর নেই। এখন পুলিশ-প্রশাসন নিজেরাই গুন্ডা।’ মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন জাতীয় পার্টি (কাজী জাফর) এর চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বিএনপির ভাইস চেয়ারম্যান শওকত মাহমুদ, বিকল্পধারা বাংলাদেশের একাংশের চেয়ারম্যান প্রফেসর নুরুল আমিন বেপারী, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি এম আবদুল্লাহ, খেলাফতে ইসলামী বাংলাদেশের মহাসচিব মাওলানা ফজলুল রহমান, জাতীয় সংহতি মঞ্চের সদস্য সচিব অধ্যাপক মো. সিদ্দিকুর রহমান প্রমুখ।